স্বাস্থ্যঝুঁকি খতিয়ে দেখতে বিএম ডিপোতে পর্যবেক্ষণ দল  

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৩, ১০ জুন ২০২২
স্বাস্থ্যঝুঁকি খতিয়ে দেখতে বিএম ডিপোতে পর্যবেক্ষণ দল  

সীতাকুণ্ডের বিএম ডিপোতে স্বাস্থ্য অধিদপ্তরের পর্যবেক্ষণ দল  

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে রাসায়নিক বিস্ফোরণের কারণে আশপাশের মানুষের মধ্যে কী ধরণের স্বাস্থ্য ঝুঁকি রয়েছে এবং এটি জনস্বাস্থ্যের জন্য ভবিষ্যতে কেমন হুমকি হয়ে দাঁড়াতে পারে- এমন জনস্বাস্থ্য বিষয়ে পর্যবেক্ষণ, পরিবীক্ষণ এবং জনস্বাস্থ্য ঝুঁকি মূল্যায়ন করতে সীতাকুণ্ডে গিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপর্যায়ের একটি দল। 

শুক্রবার (১০ জুন) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলামের নেতৃত্বে টিমটি ঘটনাস্থল ও আশপাশের এলাকা পরিদর্শন করেন। এসময় তারা ঘটনাস্থল থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করেন। 

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন,  রাসায়নিক বিষ্ফোরণে কী ধরণের স্বাস্থ্য ঝুঁকি হয়েছে তা খতিয়ে দেখতে এখানে উচ্চপর্যায়ের টিম এসেছে।  এছাড়া এই স্বাস্থ্য ঝুঁকিতে পড়া রোগীরা চমেকে কিভাবে চিকিৎসা নিচ্ছে তা দেখবেন টিম। 

উচ্চ পর্যায়ের টিমের মধ্যে রয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম, রোগ নিয়ন্ত্রণ বিভাগের উপ-পরিচালক ডা. মো. সফিকুল ইসলাম, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) জনস্বাস্থ্য বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমান, রোগ নিয়ন্ত্রণ শাখার সহকারী পরিচালক ডা. অনিন্দিতা শবনম কোরেশী, সহকারী পরিচালক ডা. মাহী উদ্দিন আহমেদ, ইভালুয়েটর ডা. ফাবলিনা নওশিন, ডাটা ম্যানেজার মো. রাকিবুল ইসলাম, বিসিআইসির ইন্ডাস্ট্রিয়াল সেফটি এন্ড হেলথ বিভাগের কেমিস্ট মো. জিয়াউল হক ও ডেপুটি চিফ মো. হুমায়ুন কবীর।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়