Cvoice24.com

বঙ্গোপসাগরে ফের লঘুচাপ, চট্টগ্রামেও বৃষ্টির আভাস

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:২২, ১ অক্টোবর ২০২২
বঙ্গোপসাগরে ফের লঘুচাপ, চট্টগ্রামেও বৃষ্টির আভাস

ছবি: সংগৃহীত।

আগামী দুই থেকে তিন দিনের মধ্যে বঙ্গোপসাগরে আরও একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এর ফলে সারাদেশে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে।

শনিবার (১ অক্টোবর) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের পাশাপাশি ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানিয়েছেন, মৌসুমি বায়ুর অক্ষ পূর্ব উত্তর প্রদেশ বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

পূর্বাভাস অনুযায়ী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গা অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারিবর্ষণ হতে পারে। এ সময়ে দিন ও রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সন্দ্বীপে ৫৯ মিলিমিটার। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ফেনীতে ২২.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল (শুক্রবার) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়