Cvoice24.com

সড়ক ছেড়ে শিক্ষার্থীদের স্কুলে ফেরার আহ্বান প্রধানমন্ত্রীর

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৪, ১ ডিসেম্বর ২০২১
সড়ক ছেড়ে শিক্ষার্থীদের স্কুলে ফেরার আহ্বান প্রধানমন্ত্রীর

চট্টগ্রামে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ। ফাইল ছবি

দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা উল্লেখ করে সড়ক ছেড়ে শিক্ষার্থীদের স্কুলে ফেরার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন করোনার জন্য বন্ধ ছিল। তারপরও আমরা সংসদ টেলিভিশনের মাধ্যমে অনলাইন ক্লাসে শিক্ষাদানসহ বিভিন্নভাবে শিক্ষা চালু রেখেছিলাম। এখন আবার নতুন আরেকটা ওয়েব আসছে। এখন সমস্ত স্কুল-কলেজ খুলে গেছে। সকলকে এখন পড়াশোনা করতে হবে। যার যার স্কুলে ফিরে যেতে হবে।

বুধবার (১ ডিসেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন ও জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, করোনা বিস্তার লাভ করলে স্কুল-কলেজ সব আবারও বন্ধ হয়ে যাবে। কাজেই যেটুকু সময় পাওয়া যাচ্ছে, সবাইকে শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে গিয়ে শিক্ষা গ্রহণ করতে হবে।

ছোটবেলা থেকে সবধরনের যানবাহনে চড়ার অভিজ্ঞতার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ১৯৮১ সালে বাংলাদেশে এসে যখন সমগ্র বাংলাদেশ সফর করি, তখন বাস ভাড়া করে যেতাম। বাংলাদেশে এমন কোনো যানবাহন নেই, যেখানে আমি চড়িনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি যদি বাংলাদেশটাকে না চিনতাম, তাহলে বাংলাদেশ এত দ্রুত উন্নতি করতে পারতো না।

তিনি বলেন, দেশের মানুষ দু’বেলা খেতে পারছে, মানুষ পড়তে পারছে, ভালো কাপড় পাচ্ছে; একসময় বিদেশ থেকে পুরনো কাপড় এনে মানুষকে দেওয়া হতো। এখন আর তা দেওয়া লাগে না। ক্রয় ক্ষমতা মানুষের বেড়েছে। কাজেই সেটাকে আমাদের ধরে রাখতে হবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়