Cvoice24.com


চমেকে করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দেবে 'মিয়া ফাউন্ডেশন'

প্রকাশিত: ১৯:০০, ১৭ জুন ২০২০
চমেকে করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দেবে 'মিয়া ফাউন্ডেশন'

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় এগিয়ে এসেছে যুক্তরাষ্ট্রের টেক্সাসভিত্তিক দাতব্য সংস্থা মিয়া ফ্যামিলি ফাউন্ডেশন (এমএফএফ)। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ১১ হাজার ২৫০ মার্কিন ডলার অনুদান দিয়েছে প্রতিষ্ঠানটি। এই টাকা দিয়ে অক্সিজেন সিলিন্ডার কিনে মুমূর্ষু রোগীদের দেয়া হবে।  

মিয়া ফ্যামিলি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নিজাম এম মিয়া এ তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, চমেক অ্যালামনাই অব নর্থ আমেরিকার (সিএমসিএনএ) মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অক্সিজেন সংকটের কথা আমরা জানতে পারি। বিষয়টি জানার পর তাৎক্ষণিকভাবে আয়োজিত এক বোর্ড সভায় আমরা চমেক হাসপাতালে অনুদান দেয়ার সিদ্ধান্ত নেই। প্রাথমিকভাবে আমরা ১১ হাজার ২৫০ মার্কিন ডলার অনুদান দিব। এই টাকা দিয়ে  সিএমসিএনএ অক্সিজেন সিলিন্ডার কিনে চমেক কর্তৃপক্ষের কাছে পৌঁছে দিবে।

নিজেকে চট্টগ্রাম মেডিকেল কলেজের সাবেক শিক্ষার্থী পরিচয় দিয়ে তিনি আরও বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালেও রোগীর চাপ বাড়ছে। চট্টগ্রামে দেখা দিয়েছে অক্সিজেন সিলিন্ডারের সংকট। মুমূর্ষ রোগীদের নিয়ে বিপাকে পড়েছেন স্বজনরা। বিশেষ করে নিন্ম আয়ের মানুষ। কারণ তারাই বেশি এই হাসপাতালে চিকিৎসা নিয়ে থাকেন। তাদের সহযোগিতায় এগিয়ে আসতে পেরে নিজেদের ধন্য মনে করছি। পাশাপাশি নিজের প্রাক্তন শিক্ষা প্রতিষ্ঠানের সহায়তায় এগিয়ে আসার সুযোগ পেয়েও ভালো লাগছে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়