Cvoice24.com


প্রতিশ্রতি অনুযায়ী বই সরবরাহ না করায় ভোক্তা অধিকারের জরিমানা

প্রকাশিত: ১৬:২৪, ৮ জুলাই ২০২০
প্রতিশ্রতি অনুযায়ী বই সরবরাহ না করায় ভোক্তা অধিকারের জরিমানা

প্রতিশ্রুতি অনুযায়ী বই সরবরাহ না করার অপরাধে নগরের ওমেন কলেজের মোড়ে আল আমিন নামে এক লাইব্রেরিকে দেড় হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর। বুধবার (৮ জুলাই) এক যুবকের লিখিত অভিযোগের ভিত্তিত ওই লাইব্রেরিকে জরিমানা করা হয়। এছাড়া একই অভিযানে আরো ১০টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে ৭৭ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার অধিদফতর।

নগরের পাঁচলাইশ, খুল‌শি, বন্দর, ডবলমু‌রিং ও চকবাজার থানা এলাকায় বিভিন্ন অভিযোগে ১০টি প্রতিষ্ঠানকে এসব জরিমানা করা হয়।
 
অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক মোহাম্মদ ফ‌য়েজ উল্লাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানকালে আল রাফি টুরস এন্ড ট্রাভেলসের ঠিকানা ব‌্যবহার করে এস এম জনি  অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় ১৫ হাজার  টাকা জরিমানা করা হয়। 

এছাড়াও লোটাস মে‌ডি‌সিন শপ‌কে ২০ হাজার  প্রবর্তকে বিস‌মিল্লাহ্ স্টোর‌কে ১৫ হাজার, ও আর নিজাম রো‌ডের ডে টু ডে সুপারশপ‌কে  ৪ হাজার, ও‌মেন ক‌লেজ মো‌ড়ের কাজী ফা‌র্মেসি‌কে ৬ হাজার, ও‌মেন ক‌লেজ মোড় তা‌হের সওদাগ‌রের গো‌স্তের দোকান‌কে ১ হাজার, কামাল পোল‌ট্রি এন্ড সেলস সেন্টার‌কে ১ হাজার, ফুড ফেয়ারকে ৫ হাজার ও তসলিম ড্রাগ হাউজকে ৫ হাজার টাকা  জ‌রিমানা করা হয়।

জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান সিভয়েসকে জানান, নিয়মিত অভিযানের পাশাপাশি অভিযোগে ভিত্তিতে অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে এসব প্রতিষ্ঠানকে ৭৮ হাজার ৫’শ টাকা জরিমানা করা হয়।

সিভয়েস/এনআর

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়