Cvoice24.com


দেশে করোনার মৃত্যুর মিছিলে আরো ৩৯, শনাক্ত ৩০৯৯

প্রকাশিত: ০৯:০৪, ১৩ জুলাই ২০২০
দেশে করোনার মৃত্যুর মিছিলে আরো ৩৯, শনাক্ত ৩০৯৯

ফাইল ছবি।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফত। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৩৯১ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৯৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জন।

সোমবার (১৩ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৫৮টি, আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৪২৩টি। এখন পর্যন্ত ৯ লাখ ৫২ হাজার ৯৪৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫২ দশমিক ৬১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘন্টার মৃত্যুসহ মোট মৃত্যুর সংখ্যা দুই হাজার ৩৯১ জন। একই দিনের নতুন শনাক্তসহ মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৮৬ হাজার ৮৯৪ জন। এছাড়া গত ২৪ ঘন্টায়  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৭০৩ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯৮ হাজার ৩১৭ জন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়