Cvoice24.com


চমেকে সংঘর্ষ : সংসদের ভিপি জিএসসহ ১৬ জনের নামে মামলা

প্রকাশিত: ১৯:২৮, ১৩ জুলাই ২০২০
চমেকে সংঘর্ষ : সংসদের ভিপি জিএসসহ ১৬ জনের নামে মামলা

শিক্ষা উপমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনার এক দিন পর ১৬ জনের নামে মামলা  হয়েছে। চমেক ছাত্রলীগের সদস্য খোরশেদুল ইসলাম  বাদী হয়ে পাঁচলাইশ থানায় সোমবার রাতে মামলাটি দায়ের করেন। 

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদি খোরশেদুল ইসলাম  সিভয়েসকে বলেন, 'গত রোববার চমেকে শিক্ষা উপমন্ত্রী মহোদয়ের পরিদর্শনের পর আমাদের উপর হামলার ঘটনায় আমি মামলা করেছি। এতে ১৬ জনকে আসামি করা হয়েছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই আইনের আশ্রয় নিয়েছি।'

জানা যায়, মামলার ১৬ আসামির মধ্যে চমেক হাসপাতাল ছাত্রলীগের সভাপতি, সেক্রেটারি, ছাত্র সংসদের ভিপি, জিএস এজিএস, ইন্টার্ন ডক্টর অ্যাসোশিয়নের আহ্বায়ক, সচিব, ছাত্র সংসদের বেশ কয়েক জন নেতাসহ মোট ১৬ জনকে আসামি করা হয়েছে৷ 
 

জানতে চাইলে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া সিভয়েসকে বলেন, 'চমেকের সংঘর্ঘের ঘটনায় রাতে খোরশেদুল ইসলাম  নামে একজন বাদি হয়ে মামলা করেছেন। আমরা মামলা হিসেবে রেকর্ড করেছি।  তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।' 

তবে কোনো আসামি গ্রেপ্তার নেই জানিয়ে বিস্তারিত বলতে রাজি হননি ওসি কাশেম।

প্রসঙ্গত, রোববার (১২ জুলাই) সকালে সাড়ে ১০ টার দিকে চমেক হাসপাতালে হাই ফ্লু নজেল ক্যানুলা দিতে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে নিয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান।

এরপর তারা হাসপাতাল ত্যাগ করলে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে জড়ান নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারীরা। এতে উভয় পক্ষের ৫-৭ জন নেতাকর্মী আহত হয়েছে। 

তবে ঘটনার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহাদি হাশিম দাবি করেন, আমাদের পক্ষ হতে মন্ত্রীকে রিসিভ করে পরিচালকের রুমে নিয়ে যাওয়া হয়। করোনাভাইরাসের কারণে এসময় মেডিকেল শিক্ষার্থী ছাড়া বহিরাগতদের প্রবেশ করতে দেয়া হয়নি। 

কিন্তু শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেল চমেক থেকে চলে যাওয়ার পরপরই মেডিকেলে কয়েকজন শিক্ষার্থী ও বহিরাগতরা মিলে আমাদের উপর হামলা চালায়। 

প্রসঙ্গত, এর আগে চলতি বছরের ৩ মার্চ ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেক) ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়