Cvoice24.com


চসিকের আরও ১৮ কর্মকর্তাকে একযোগে বদলি

প্রকাশিত: ১৫:০১, ১৩ আগস্ট ২০২০
চসিকের আরও ১৮ কর্মকর্তাকে একযোগে বদলি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) বিভিন্ন বিভাগে দ্ধিতীয় ধাপে আরও ১৮ জন কর্মকর্তা- কর্মচারিকে একযোগে বদলি করা হয়েছে। গত বুধবার (১২ আগস্ট) চসিক সচিব স্বাক্ষরিত দুটি পৃথক অফিস আদেশের মাধ্যমে এই রদবদল করা হয়। 

দুর্নীতিতে অভিযোগের দায়ে এই বদলি গুঞ্জন ছড়ালেও চসিকের কর্মকর্তারা বলছেন এটি একটি নিয়মিত প্রক্রিয়া। 

ওই অফিস আদেশে বলা হয় প্রশাসনিক কাজে গতিশীলতা আনার জন্য এই বদলি করা হয়েছে। সেই সাথে আগামী ১৬ আগস্ট তাদের বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে বলা হয়েছে।

এই রদবদলের একটি অফিস আদেশের মধ্যে রাজস্ব বিভাগের কর কর্মকর্তা (লাইসেন্স) (ভারপ্রাপ্ত) ও ব্যক্তিগত সহকারী (প্রশাসকের একান্ত শাখা) মোহাম্মদ সৈয়দকে কর কর্মকর্তা (লাইসেন্স) (ভারপ্রাপ্ত) রাজস্ব সার্কেল-৮ এ বদলি করা হয়েছে। জুনিয়র এক্সিকিউটিভ ও ব্যক্তিগত সহকারী (সচিবের একান্ত শাখা) বেনজির আহমদ ভুঁইয়াকে একই পদে প্রশাসকের একান্ত শাখায় বদলি করা হয়েছে।

অন্যদিকে অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক (জন্ম নিবন্ধন সহকারী অস্থায়ী) সচিবের একান্ত শাখার সাজ্জাত মাহমুদকে অতিরিক্ত দায়িত্বে ব্যক্তিগত সহকারী হিসেবে বদলি করা হয়েছে সচিবের একান্ত শাখায়।

দ্ধিতীয় অফিস আদেশে বদলি হওয়া রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে স্টেট অফিসার (অ.দা) এখলাস উদ্দিনকে উপ করর্মকর্তা (ভা:প্রা) সার্কেল-৭ এ বদলি করা হয়েছে। 

এছাড়া বাজার ভাড়া আদায়কারী নুরুল ইসলামকে অনুমতিপত্র পরিদর্শক সার্কেল ২ এর অনুমতি পরিদর্শক পদে, বাজার পরিদর্শক আব্দুল্লাহ আল মামুনকে সহকারি এস্টেট অফিসার (ভারপ্রাপ্ত),  অফিস সহকারি জাহাঙ্গীর আলমকে কর আদায়কারী (সার্কেল-৮) পদে।

অফিস সহায়ক সাহাদাত হোসেনকে (সার্কেল ৫)'এর অফিস সহায়ক পদে ও প্রিয় দর্শন দে (সার্কেল ৩)'এর অফিস সহায়ক পদে। 

মাহমুদুল হক (কানুনগো), আব্দুল মান্নান (সার্ভেয়ার) ও আবুল হাশেমকে (সার্ভেয়ার/অস্থায়ী)  রাজস্ব বিভাগ থেকে প্রকৌশল বিভাগে বদলি করা হয়েছে। 

অন্যদিকে প্রকৌশল বিভাগ থেকে রাজস্ব বিভাগে বদলিকৃতরা হলেন- আলমগীর আলম (সার্ভেয়ার) , জাকারিয়া আল মামুন (সার্ভেয়ার),সুজন চৌধুরী (সার্ভেয়ার/অস্থায়ী)।

চট্টগ্রাম রেস্ট হাউসের কেয়ার টেকার (অস্থায়ী) পদ থেকে বাবুল হোসেনকে বদলি করা হয়েছে সচিবালয় বিভাগে। অন্যদিকে রাজস্ব বিভাগের অফিস সহকারি রফিকুল ইসলামকে চট্টগ্রাম রেস্ট হাউসের কেয়ার টেকার পদে(অ. দা) বদলি করা হয়েছে। তাছাড়া পরিছন্ন বিভাগের হারুনকে (বিশেষ দল-১) বদলি করা হয়েছে চট্টগ্রাম রেস্ট হাউসের বাবুর্চি পদে।

এ বিষয়ে জানতে চাইলে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা সামসুদ্দোহা জানান নিয়মিত প্রক্রিয়ার অংশ হিসেবেই এই রদবদল। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন ‘একটা জায়গায় অনেক দিন ধরে থাকার কারণেই এই বদলি। অন্য কোন কারণ নেই।’

প্রসঙ্গত খোরশেদ আলম সুজন চসিক প্রশাসকের দায়িত্ব গ্রহণের ৭ দিনের মাথায় চসিক রাজস্ব বিভাগের ২৪ জনকে একযোগে বদলি আদেশ দেওয়া হয়েছিল। এবার চসিকের রাজস্ব ও প্রকৌশল বিভাগ মিলিয়ে আরও ১৮ জনকে রদবদলের আদেশ দেওয়া হয়।


 এপি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়