কক্সবাজারে ছাত্রলীগের হরতালের ডাক

প্রকাশিত: ১৮:১৬, ২ নভেম্বর ২০২০
কক্সবাজারে ছাত্রলীগের হরতালের ডাক

কক্সবাজার জেলা ঘোষিত নতুন কমিটিকে ‘প্রত্যাখান’ করে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে পদবঞ্চিতরা। সোমবার (২ নভেম্বর) সন্ধ্যায় বিলুপ্ত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ ইবনে হোসাইন এ কর্মসূচি ঘোষণা করেন। 

তিনি বলেন, ‘আমরা জনদুর্ভোগ  চাইনি। কিন্তু পরিস্থিতি বাধ্য করেছে। বাংলাদেশ ছাত্রলীগ দক্ষিণ এশিয়ার বৃহত্তম ছাত্র সংগঠন। এই সংগঠনে অনিয়ম অনুপ্রবেশ করলে ভবিষ্যত রাজনীতি নেতৃত্ব শুন্য হয়ে পড়বে।’

প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নির্দেশনা না পাওয়া পর্যন্ত ঘোষিত নতুন কমিটির বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানিয়েছেন তিনি।

এর আগে জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে রাত ৮টার দিকে বঞ্চিতরা শহরের প্রধান সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ ও বিক্ষোভ প্রদর্শন করেছে। এসময় প্রধান সড়কের পাশে দোকানপাট বন্ধ করে ফেলে। জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার পর পরই বঞ্চিতদের গ্রুপ এই বিক্ষোভ প্রদর্শন করে এবং সড়কে অবরোধ করে। পরে পুলিশ এসে এক ঘন্টা পর শহরের পরিস্থিতি স্বাভাবিক করে।

সোমবার(২ নভেম্বর) সন্ধ্যায় পুরনো কমিটি বিলুপ্ত ঘোষণা করে কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। কমিটিতে সাদ্দাম হোসেনকে সভাপতি এবং মারুফ আদনানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়