Cvoice24.com

ঈদের দিনে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হলো রাঙামাটিতে

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১২:৫৩, ১২ এপ্রিল ২০২৪
ঈদের দিনে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হলো রাঙামাটিতে

ঈদের দিনে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে পার্বত্য জেলা রাঙামাটিতে। এদিন রাঙামাটির তাপমাত্রা ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস, যেটি দেশের সর্বোচ্চ তাপমাত্রা।

এদিকে ঢাকাসহ দেশের আট জেলার ওপর দিয়ে বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। শুক্রবারও (১২ এপ্রিল) এ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

দিনের তাপমাত্রাও কিছুটা বাড়তে পারে। আগামী সপ্তাহের শেষের দিকে দেশের পূর্বাংশে (সিলেট ও চট্টগ্রাম অঞ্চল) ঝড়-বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম, রাঙ্গামাটি, ফেনী ও বান্দরবান জেলাসহ বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছেন তিনি।

শনি ও রোববার সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে। পরবর্তী পাঁচদিনে মাত্রা বাড়বে এবং দেশের পূর্বাংশে ঝড়-বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আগামী দু-এক দিনে দেশের কোথাও কোথাও তাপপ্রবাহ তীব্র আকার ধারণ করতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

সর্বশেষ

পাঠকপ্রিয়