রাঙামাটিতে ছাত্রলীগের সম্মেলন নিয়ে সংশয়

রাঙামাটি প্রতিবেদক, সিভয়েস২৪

প্রকাশিত: ১৭:২৪, ২০ এপ্রিল ২০২৪
রাঙামাটিতে ছাত্রলীগের সম্মেলন নিয়ে সংশয়

উপজেলা নির্বাচন ঘিরে সব ধরনের কমিটি গঠন ও সম্মেলন বন্ধের নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার দুপুরে গণমাধ্যমে তাঁর এ বক্তব্য প্রচারের পর পর রাঙামাটি জেলা ছাত্রলীগের ২৯ এপ্রিল অনুষ্ঠিতব্য জেলা ছাত্রলীগের সম্মেলন নিয়ে সংশয় দেখা দিয়েছে। 

আয়োজক নেতারা বলছেন, এখন পর্যন্ত কেন্দ্রীয় ছাত্রলীগের কোন নির্দেশনা তারা পাননি। এ নিয়ে কেন্দ্রে যোগাযোগ করা হচ্ছে।

সম্মেলন হবে কিনা জানতে চাইলে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা বলেন, আমরা সম্মেলনের প্রস্তুতি নিয়েছি। আজ একটি সভাও আছে উপ-কমিটিগুলোকে নিয়ে। সম্মেলন স্থগিত হলে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ আমাদের জানাবেন। কিন্তু এখনো পর্যন্ত তারা কিছু জানায়নি।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন বলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাদের অভিভাবক। উনার যে নিদের্শনা তা সবার জন্য। কিন্তু সম্মেলন স্থগিতের বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে এখনো কোন নিদের্শনা আসেনি। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নির্দেশনার আলোকে আমাদের কি করণীয় হতে পারে তা নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাথে যোগাযোগ করা হচ্ছে।

জানা গেছে, গত ১৭ মার্চ দুপুরে জেলা ছাত্রলীগের শীর্ষ নেতাদের সঙ্গে জেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদারের সঙ্গে তাঁর চম্পকনগরের বাসভবনে বৈঠক হয়। ওই বৈঠকেই সিদ্ধান্ত আসে জেলা ছাত্রলীগের ৯ বছরের কমিটি ভাঙ্গার। এরপর সোমবারের জরুরি সভা থেকে সম্মেলনের দিন ধার্য হয়।

২০১৫ সালের ২ জুন রাঙামাটি পার্বত্য জেলা শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। এর পরদিন ৩ জুন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর আব্দুল জব্বার সুজনকে সভাপতি ও প্রকাশ চাকমাকে সাধারণ সম্পাদক করে জেলা ছাত্রলীগের একটি আংশিক কমিটি ঘোষণা করেন। ওই আংশিক কমিটিতে সাইফুল আলম রাশেদকে সিনিয়র সহ-সভাপতি, এমএন কাউসার রুমিকে সহ-সভাপতি, রুবেল চৌধুরীকে যুগ্ম সাধারণ সম্পাদক ও মো. সালাউদ্দিন টিপুকে সাংগঠনিক সম্পাদক করা হয়। তবে গঠনতন্ত্র অনুযায়ী জেলা কমিটির মেয়াদ এক বছর হলেও কমিটির ঘোষণার আড়াই বছর পর ২০১৮ সালের ১১ জানুয়ারি ১৫১ সদস্য পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়