চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কার রাজত্ব

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৬:১১, ৩০ মার্চ ২০২৪
চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কার রাজত্ব

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে বোলিংয়ে নামে বাংলাদেশ। এই দিন টেস্টে অভিষেক হয় পেসার হাসান মাহমুদের। প্রথম সেশনে কোনো উইকেট তুলতে পারেনি টাইগাররা। যেখানে সাকিব-জয়ের ক্যাচ মিস অভিষেকে হাসান মাহমুদের বাড়িয়েছে আক্ষেপ। 

শনিবার (৩০ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম সেশনে ২৭ ওভার ব্যাটিং করে ৮৮ রান করেছে শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দায়িত্বশীল ব্যাটিং করেছেন শ্রীলঙ্কার ব্যাটাররা। তবে তারা যে ভুল করেননি এমন নয়। ষষ্ঠ ওভারে হাসান মাহমুদের করা চতুর্থ বলটা অফ স্টাম্পের বাইরে বেরিয়ে যাওয়ার সময় ছুঁয়ে যায় মাদুশকার ব্যাট। কিন্তু স্লিপে দাঁড়ানো মাহমুদুল হাসান সহজ ক্যাচটি তালুবন্দি করতে পারেননি। বেঁচে যান মাদুশকা। 
 
একবার জীবন পেয়ে দ্রুতগতিতে রান তুলতে শুরু করেন মাদুশকা। প্রথম পানিপানের বিরতির আগেই দলীয় ৫০ রান পূর্ণ করে লঙ্কানরা। 
 
কপালটা নেহায়েতই একটু খারাপ হাসানের। নইলে অভিষেক টেস্টের প্রথম সেশনে দুটি ক্যাচই বা মিস হবে কেন তার বোলিংয়ে। শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসের ২২তম ওভারে আবারও ক্যাচ মিস হয় হাসানের বলে। 
 
ওভারের শেষ বলে হাসান বাউন্সার মেরেছিলেন। কিন্তু দিমুথ করুনারত্নে হুক করতে গিয়ে ফাইন লেগে ক্যাচ তোলেন। সেখানে ফিল্ডার সাকিব আল হাসান সীমানা থেকে একটু এগিয়ে থাকায় ক্যাচটি নিতে পারেননি। পেছনে দৌড়ে ডাইভ দিয়েছিলেন। কিন্তু বলটা তার হাত ফসকে ছক্কা হয়েছে। 
 
করুনারত্নেকে সরাসরি থ্রোতে রান আউট করার সুযোগ হাতছাড়া করেছেন মেহেদী হাসান মিরাজও। বল হাতেও খুব একটা কার্যকরী মনে হয়নি মিরাজকে। শুধু মিরাজ নন, চট্রগামের ব্যাটিং উইকেটে সাকিব ও তাইজুল ইসলামকেও নির্বিষ মনে হয়েছে।
বল হাতে না পারলেও ফিল্ডিং দিয়ে প্রথম উইকেটের সাথে নিজের নাম যোগ করলেন হাসান মাহমুদ। রান আউট করে শ্রীলঙ্কার ওপেনিং জুটি ভেঙেছে টাইগাররা। লঙ্কানদের ইনিংসের ২৯তম ওভারে রান আউট হয়ে ফিরেছেন বিপজ্জনক হয়ে ওঠা নিশান মাদুশকা। ১০৫ বলে ৬ চারে ৫৭ রান করে আউট হয়েছেন তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়