Cvoice24.com

আইপিএল থেকে মুস্তাফিজের শেখার কিছু নেই 

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৬:১৫, ১৭ এপ্রিল ২০২৪
আইপিএল থেকে মুস্তাফিজের শেখার কিছু নেই 

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, আইপিএল থেকে মুস্তাফিজের শেখার কিছু নেই, ওর শেখার প্রসেস ওভার। বরং মুস্তাফিজের থেকে শিখতে পারে আইপিএলে অনেক খেলোয়াড় আছে। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না।'

বুধবার (১৭ এপ্রিল) টাইগার এই পেসারকে নিয়ে তিনি গণমাধ্যমে এসব কথা বলেন। 

জালাল ইউনুস বলেন, ‘মুস্তাফিজকে আমরা ১ তারিখ পর্যন্ত খেলতে দিচ্ছি। ২ তারিখ আসবে, ৩ তারিখ থেকে সে অ্যাভেইলেবল।  তিনি বলেন আমাদের চিন্তার বিষয় হলো মুস্তাফিজের ফিটনেস। তারা চাইবে তার থেকে ১০০% নেওয়ার জন্য। তার ফিটনেস নিয়ে তাদের মাথাব্যথা নেই, আমাদের আছে। আমরা মুস্তাফিজকে ফেরত আনার কারণ শুধু জিম্বাবুয়ে সিরিজকে খেলানো না, এখানে আনলে আমরা ওয়ার্কলোড দিয়েই ওকে প্ল্যান দেবো। কিন্তু আইপিএলে থাকলে সেই প্ল্যান হবে না।

বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান বলেন, ২০২১ টি-২০ বিশ্বকাপের আগে আইপিএল খেলে দুই খেলোয়াড় ক্লান্ত ছিলেন। সেই পরিস্থিতি ফের তৈরি হতে দিতে চায় না বিসিবি। তিনি বলেন, ‘২০২১ সালে দুজন খেলোয়াড় আইপিএল খেলে বিশ্বকাপে যোগ দিয়েছিল। তারা বলেছে তারা ক্লান্ত ছিল। আমরা ঐ পরিস্থিতি তৈরি করতে চাই না।

‘টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়ার আগে তাকে ফিজিক্যালি ফিট হতে হবে। ক্লান্ত হয়ে গেলে সে ডেলিভার করবে না। তাহলে আমার কী দরকার? আমার তাকে প্রয়োজন। আমি সতেজ মুস্তাফিজকে চাই, ক্লান্ত মুস্তাফিজ চাই না’, যোগ করেন জালাল ইউনুস।

প্রসঙ্গত, চলতি মাসেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আর সিরিজটির শুরু থেকেই খেলবেন মুস্তাফিজুর রহমান। তবে আইপিএলে খেলতে বর্তমানে ভারতে অবস্থান করছেন টাইগার এই পেসার। প্রথমে ৩০ এপ্রিল পর্যন্ত ছাড়পত্র ছিল মুস্তাফিজের, পরে আরও ১ দিন বাড়িয়েছে বিসিবি। সব ঠিক থাকলে আগামী ২ মে বাংলাদেশে পৌঁছানোর কথা রয়েছে কাটার মাস্টারের। 

সর্বশেষ

পাঠকপ্রিয়