অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৭, ২২ এপ্রিল ২০২৪
অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ওয়ালিউল হক রুমি আর নেই (ইন্না লিল্লাহি.........রাজিউন)। সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ওয়ালিউল হক রুমির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাগিনা ফয়সাল আহমেদ। এছাড়া অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে রুমির মৃত্যুর তথ্য জানিয়েছেন। 

বরিশালের আঞ্চলিক ভাষাতেই বেশি অভিনয় করতেন রুমি। এই ভাষাতেই দর্শকদের হাসাতেন ও কাঁদাতেন তিনি।

জানা গেছে, অভিনয় নিয়েই ব্যস্ত ছিলেন রুমি। একমাস আগে হঠাৎ করেই তার শরীরে কোলন ক্যান্সার ধরা পড়ে। এরপর প্রাথমিক চিকিৎসা করাতে তাকে ভারতের চেন্নাইয়ে নেওয়া হয়। সেখানে থেকে দেশে ফিরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা নেন তিনি। অবশেষে মৃত্যুর কাছে হেরে যান এই দাপুটে অভিনেতা।

থিয়েটার বেইলি রোডের আলোচিত ‘এখনও ক্রীতদাস’ নাটকে অনবদ্য অভিনয় করেন তিনি।  আলোচিত ধারাবাহিক ‘কোন কাননের ফুল’ নাটক দিয়ে তার শোবিজে অভিষেক। বর্তমানে তার অভিনীত ‘বকুলপুর’ নামে একটি জনপ্রিয় ধারাবাহিক নাটক দীপ্ত টিভিতে প্রচার হচ্ছে। নাটকে জনপ্রিয়তা পাওয়ার পর সিনেমাতেও অভিনয় করেন। ২০০৯ সালে ‘দরিয়া পাড়ের দৌলতী’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে প্রথমবার বড় পর্দায় কাজ করেন তিনি। 

রুমি অভিনীত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে‘ ঢাকা টু বরিশাল’, ‘আমেরিকান সাহেব’, ‘জার্নি বাই বাস’, ‘বাকির নাম ফাঁকি’, ‘যমজ সিরিজ’, ‘কমেডি ৪২০’, ‘চৈতা পাগল’, ‘জীবনের অলিগলি’, ‘মেঘে ঢাকা শহর’ ইত্যাদি।

ওয়ালিউল হক রুমির জন্ম বরগুনায়। তার বাবা বীর মুক্তিযোদ্ধা আজিজুল হক ও মা হামিদা হক। পরিবারে তিন ভাই ও তিন বোনের মধ্যে সবার ছোট রুমি।

সর্বশেষ

পাঠকপ্রিয়