Cvoice24.com

টিকা পাচ্ছে চট্টগ্রামের চার মেডিকেলের শিক্ষার্থীরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৬, ১০ জুন ২০২১
টিকা পাচ্ছে চট্টগ্রামের চার মেডিকেলের শিক্ষার্থীরা

চট্টগ্রামের চারটি সরকারি-বেসরকারি মেডিকেলের শিক্ষার্থীদের করোনার টিকার আওতায় আনা হচ্ছে। আগামী ৯ জুন থেকে এ কার্যক্রম শুরু হবে। চলবে ২৯ জুন পর্যন্ত। 

যেসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে—চট্টগ্রাম মেডিকেল কলেজ, ইনস্টিটিউট অব হেলথ সাইন্স, সাউদার্ন মেডিকেল কলেজ, মেরিন সিটি মেডিক্যাল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। চট্টগ্রামে আরও বেশ কয়েকটি চিকিৎসা শিক্ষার প্রতিষ্ঠান থাকলেও এ নির্দেশনায় এসব শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপারে কোন নির্দেশনা উল্লেখ নেই।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনার পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালনার জন্য চমেকসহ চট্টগ্রামের ৪টি বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদান করা হবে।

সময় সূচি অনুযায়ী সংশ্লিষ্ট সব শিক্ষার্থীকে উপস্থিত থাকার অনুরোধ জানানো হয় বিজ্ঞপ্তিতে।  

বিজ্ঞপ্তিতে জানানো সময়ানুযায়ী, চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস ৫ম বর্ষ, বিডিএস ৩য় ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে ১৯ জুন। আর ২০ জুন ইনস্টিটিউট অব হেলথ সাইন্সের ৫ম ও ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের। এছাড়া ২১ জুন একই শিক্ষা প্রতিষ্ঠানের ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের। ২২ জুন আবার চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস ৪র্থ বর্ষ ও বিডিএস ৩য় আর ২য় বর্ষ, ২৩ জুন সাউদার্ন মেডিকেল কলেজের সব বর্ষের শিক্ষার্থী, ২৪ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজের ৩য় বর্ষ, ২৫ জুন মেরিন সিটি মেডিকেল কলেজের সব বর্ষ,পরদিন ২৬ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজের ২য় বর্ষ, ২৮ জুন চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের সব বর্ষ এবং ২৯ জুন চট্টগ্রাম মেডিকেল কলেজের ১ম বর্ষের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়