Cvoice24.com

আন্দোলনের ২৮ দিন, চারুকলাকে ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে সড়ক অবরোধ

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১২:৩০, ২৯ নভেম্বর ২০২২
আন্দোলনের ২৮ দিন, চারুকলাকে ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে সড়ক অবরোধ

মূল ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে মূল ফটকের বাইরে সড়ক অবরোধ করে রাখে চারুকলার শিক্ষার্থীরা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে স্থানান্তরের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের ২৮তম দিনেও কোনো সিদ্ধান্ত আসেনি। এবার দাবি আদায়ে চারুকলার মূল ফটকের বাইরে সড়ক অবরোধ করেছে তারা। 

মঙ্গলবার (২৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে চট্টগ্রাম নগরের বাদশাহ মিয়া সড়ক অবরোধ করে বিক্ষোভ করে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থী আল মাশরুল ফাহিম বলেন, ‘আন্দোলনের ২৮ দিন পার হলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত জানাননি৷ তিনবার বৈঠক করেও সমাধান দেয়নি তারা। দ্রুত সময়ের মধ্যে ক্যাম্পাসে ফিরিয়ে আনা হবে এমন সিদ্ধান্ত না আশা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।’

প্রসঙ্গত, শ্রেণিকক্ষে পলেস্তারা খসে পড়ার পর ২২ দাবিতে গত ২ নভেম্বর ক্লাস বর্জন করে বিক্ষোভ শুরু করেন ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। তখন থেকে ক্লাস বর্জন অব্যাহত রয়েছে। পাশাপাশি তারা বিভিন্ন কর্মসূচি পালন করছেন। তবে গত ৫ নভেম্বর থেকেই তাদের দাবি রুপ নিয়েছে এক দফায়৷ ইনস্টিটিউটকে মূল ক্যাম্পাসে ফিরিয়ে নেওয়ার জন্য ৫ নভেম্বর উপাচার্য শিরীণ আখতার বরাবর চিঠি দেন শিক্ষার্থীরা। ইতিমধ্যে তারা ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন। এ নিয়ে গত ২৮দিন টানা ক্লাস বর্জন করে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়