Cvoice24.com

নারীদের কাজের স্বীকৃতি দিলে দেশ এগিয়ে যাবে: এলিট

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৪:২৬, ২৫ জুন ২০২২
নারীদের কাজের স্বীকৃতি দিলে দেশ এগিয়ে যাবে: এলিট

বক্তব্য রাখছেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট বলেছেন, আমাদের সমাজের নানা ক্ষেত্রে যেসব নারী অসামান্য অবদান রাখছেন, তাদের কাজের যথাযথ স্বীকৃতি দেওয়া হলে দেশ আরো এগিয়ে যাবে। 

শুক্রবার (২৪ জুন) রাতে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত ‘উইমেন অব ইনস্পিরেশন অ্যাওয়ার্ড ২০২২’ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় তিনি টেকসই আগামীর জন্য লিঙ্গ সমতার উপরও জোড় দেন।

নিয়াজ মোর্শেদ এলিট বলেন, ‘আমরা সবসময় লিঙ্গ সমতা নিয়ে কাজ করি। আমাদের সংগঠনও পুরুষদের পাশাপাশি নারী নেতৃত্বে বিশ্বাসী। সমাজের বহু নারী আছেন যারা অনেক পুরুষদের চেয়েও ভালো কাজ করছেন, মূলত বিভিন্ন সেক্টরে কাজ করা সাহসী নারীদের আরো অনুপ্রাণিত করতেও গত ৫ বছর ধরে আমাদের এই পুরস্কার প্রদান কার্যক্রম পরিচালিত হচ্ছে। আশা করছি এই উদ্যোগ নারীদের আরো বেশি আত্মবিশ্বাসী হতে সাহস যোগাবে।’

এ বছর ১৪ জন সফল নারীকে ‘উইমেন অব ইনস্পিরেশন অ্যাওয়ার্ড-২০২২’ দিয়েছে জেসিআই বাংলাদেশ।

নানা ক্ষেত্রে এবার পুরস্কার পেয়েছেন- সামিরা জুবেরী হিমিকা, শমী কায়সার, আজমেরি হক বাঁধন, তৌহিদা শিরোপা, সিলভানা কাদের সিনহা, নাদিয়া সরকার, সাবরিনা রহমান, মারিয়াম জাভেদ জুহি, নিগার সুলতানা জ্যোতি, সুরঞ্জনা সাহা, খোদেজা ফরহাদ রুহী, রোকসানা রহমান, দোয়েল আক্তার ও কাজী রুফাইদা ইসলাম।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান ও এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের উপাচার্য ড. রুবানা হক।

‘উইমেন অব ইনস্পিরেশন অ্যাওয়ার্ড-২০২২’-এর প্রধান সমন্বয়কারী ছিলেন জেসিআই বাংলাদেশের ফার্স্ট লেডি তাসমিনা আহমেদ শ্রাবণী ও প্রধান আহ্বায়ক ছিলেন জেসিআই বাংলাদেশের ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স কমিশনার তাসনুভা আহমেদ।  

অনুষ্ঠান উপদেষ্টা ছিলেন জেসিআই বাংলাদেশের সাধারণ সম্পাদক জিয়াউল হক ও অনুষ্ঠান পরিচালক ছিলেন ইসমাত জাহান। সহ-আহ্বায়ক খাদিজা আক্তার, ত্বহা ইয়াসিন রামাদান, আশিকুর রহমান ও এজাজ আহমেদ।

এছাড়া জেসিআই বাংলাদেশের ন্যাশনাল অফিসারস, লোকাল প্রেসিডেন্ট, সদস্যবৃন্দ এবং ব্যবসায়িক নেতা, কূটনীতিক ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদরদপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে সংগঠনটির সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই’র প্রায় ২৫টির অধিক লোকাল অরগানাইজেশন কাজ করছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়