Cvoice24.com

চট্টগ্রামে টিসিবির চার পণ্য বিক্রি শুরু বৃহস্পতিবার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:০১, ৮ মার্চ ২০২৩
চট্টগ্রামে টিসিবির চার পণ্য বিক্রি শুরু বৃহস্পতিবার

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে আগামীকাল বৃহস্পতিবার থেকে চট্টগ্রামে ভর্তুকি মূল্যে চিনি, ডাল, সয়াবিন তেল ও ছোলা বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। 

বুধবার টিসিবির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একজন কার্ডধারী ৬০ টাকা দরে এক কেজি চিনি, প্রতি কেজি ৭০ টাকা দরে সর্বোচ্চ ২ কেজি মসুর ডাল, ১১০ টাকা লিটার দরে সর্বোচ্চ ২ লিটার বোতলজাত সয়াবিন তেল ও ৫০ টাকা দরে এক কেজি ছোলা কিনতে পারবেন।

জানা গেছে, চট্টগ্রাম মহানগর ও বিভিন্ন উপজেলার মোট ৫ লাখ ৩৫ হাজার ৭২টি কার্ডের মাধ্যমে শুরু হচ্ছে এ পণ্য বিক্রি। ৮৪ জন ডিলারের মাধ্যমে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকা, ১৫টি উপজেলার ইউনিয়ন পর্যায় ও ১৫টি পৌরসভা এলাকায় একযোগে শুরু হবে। প্রতিদিন (শুক্রবার ছাড়া) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে পণ্য বিক্রি কার্যক্রম। পণ্য সংরক্ষণ ও প্যাকেজিংয়ের জন্য টিসিবির আঞ্চলিক খাদ্য গুদামাগারসহ উপজেলা পর্যায়ের ১৫টি গুদাম ব্যবহার করা হচ্ছে।

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উর্ধ্বতন কার্যনির্বাহী (অফিস প্রধান) জামাল উদ্দিন আহমেদ সিভয়েসকে বলেন, পবিত্র রমজান মাস উপলক্ষ্যে দুই ধাপে রোজার পণ্য বিক্রি হবে। চট্টগ্রামে ৫ লাখ ৩৫ হাজার ৭২টি কার্ডধারী নিম্নআয়ের পরিবারের মাঝে প্রথম ধাপে আগামীকাল থেকে চার পণ্য ভর্তুকি মূল্যে বিক্রি শুরু হবে। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতিও শেষ করা হয়েছে। 

কনজ্যুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন সিভয়েসকে বলেন, পণ্যের দাম এখন অনেক বেড়েছে। তাই সাধারণ মানুষের এখন পণ্য কিনতে কষ্ট হচ্ছে। রোজায় এ কষ্ট আরও বাড়তে পারে। তাই টিসিবিতে কম দামে রোজার পণ্য পেলে নিম্নআয়ের মানুষ উপকৃত হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়