তিন কামরার ফ্ল্যাটে ৯ জন মিলে থাকতেন নোরা

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৭:২১, ৬ এপ্রিল ২০২৪
তিন কামরার ফ্ল্যাটে ৯ জন মিলে থাকতেন নোরা

নৃত্যশিল্পী-অভিনেত্রী নোরা ফাতেহি সম্প্রতি বলিউডে ১০ বছর পূর্ণ হওয়া উপলক্ষে দেওয়া এক সাক্ষাৎকারে মুম্বাইয়ের সংগ্রামের দিনগুলো নিয়ে কথা বলেছেন তিনি।  

খবর ইন্ডিয়া টুডের সম্প্রতি এক সাক্ষাৎকারে নোরা জানিয়েছেন, ক্যারিয়ারের শুরুর দিনগুলোর ওপর আলোকপাত মাত্র ৫ হাজার রুপি সম্বল করে ভারতে এসেছিলেন তিনি। মুম্বাইয়ে নয়জন নারীর সঙ্গে একটি ফ্ল্যাটে ভাগাভাগি করে থাকতেন তিনি।


সেই অভিজ্ঞতা যে খুব সুখকর ছিল না, সে কথাও খোলাসা করেন নৃত্যশিল্পী। নোরা বলেন, ‘এক হাজার ডলারের মূল্য তখন বুঝতাম না। একটা তিন কামরার ফ্ল্যাটে ৯ জন “উন্মাদ” মেয়ের সঙ্গে থাকতাম আর ভাবতাম নিজেকে কোথায় এনে হাজির করলাম।’ নোরা জানান, এখন পর্যন্ত সেই ‘বিভীষিকা’ তাঁকে তাড়া করে।

মুম্বাইয়ে সুযোগ পেতে অনেকেই কাস্টিং সংস্থার শরণাপন্ন হন। নোরাও তার ব্যতিক্রম নন।

তবে সেই সংস্থা যে নোরাকে যোগ্য পারিশ্রমিক দিত না, সে কথাও জানান শিল্পী। নোরা বলেন, ‘সংস্থা বড় পরিমাণ অর্থ কেটে নিয়ে আমাকে কম টাকা দিত। একটা ডিম আর এক টুকরা পাউরুটি খেতাম দিনে।’

নোরা আরও জানান, পরিস্থিতি সময়ের সঙ্গে এতটাই কঠিন হতে শুরু করে যে তিনি চিকিৎসকের সাহায্য নিতে বাধ্য হন। কিন্তু হাল ছাড়েননি নোরা। তবে লড়াইয়ের দিন কাটিয়ে সময়ের সঙ্গে নোরার দাবি বলিউডে তাঁর পায়ের নিচের জমি শক্ত করেছেন।
সম্প্রতি কুণাল খেমু পরিচালিত ‘মাডগাঁও এক্সপ্রেস’ ছবিতে দেখা গেছে নোরাকে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়