Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/ মৃত্যু আরও ১৩০০, শনাক্ত পৌনে ৬ লক্ষাধিক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৮, ১৪ আগস্ট ২০২২
মৃত্যু আরও ১৩০০, শনাক্ত পৌনে ৬ লক্ষাধিক

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা ওঠানামার মধ্যে রয়েছে। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ঝরে গেছে আরও ১ হাজার ২৭৭টি প্রাণ। এসময়ে করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জন

এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ লাখ ৫৩ হাজার ৪৭৪ জনে এবং আক্রান্ত মোট রোগীর সংখ্যা পৌঁছেছে ৫৯ কোটি ৪৬ লাখ ৯৭ হাজার ৬০৩ জনে। 

রোববার (১৪ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী এসব জানা গেছে।  

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৩৬৪ জন এবং মারা গেছেন ২২৬ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫২ লাখ ৭৮ হাজার ৬৬৮ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭৬৩ জন।

এছাড়া দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ১৬৩ জন, যুক্তরাষ্ট্রে ৩১ জন, ইতালিতে ১২৯ জন, মেক্সিকোতে ৭২, তাইওয়ানে ৪০, ইরানে ৫৫, রাশিয়ায় ৬০ জন, নিউজিল্যান্ডে, অস্ট্রেলিয়ায় ৮৯, থাইল্যান্ডে ৩৫ এবং চিলিতে ৩১ জন মারা গেছেন ।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি অবস্থা জারি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ওই বছরের ১১ মার্চ করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

-সিভয়েস/পিবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়