Cvoice24.com

ভারতে ট্র্যাক্টর-ট্রলি উল্টে ২৭ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৩, ২ অক্টোবর ২০২২
ভারতে ট্র্যাক্টর-ট্রলি উল্টে ২৭ জন নিহত

উল্টে যাওয়া ট্রাক্টর ও ট্রলি

ভারতের উত্তর প্রদেশের রাজ্য কানপুরে তীর্থযাত্রী বোঝাই একটি ট্রলিকে টেনে নেয়া ট্রাক্টর উল্টে পুকুরে পড়ে ২৭ জন নিহত হয়েছে। এতে ২২ জন আহত হয়েছে। 

শনিবার (১ অক্টোবর) তীর্থযাত্রা শেষে মন্দির থেকে ফেরার পথে এ ঘটনা ঘটে। টাইমস অব ইন্ডিয়া এ প্রতিবেদনের এ তথ্য জানিয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, ট্র্যাক্টরটি ৫০ জন হিন্দু তীর্থযাত্রী নিয়ে উন্নাওয়ের চন্দ্রিকা দেবী মন্দির থেকে ফেরার সময় কানপুরের ঘটামপুর এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা উদ্ধারকাজ শুরু করেন। এরপর পুলিশ ও এলাকাবাসীর সহায়তায় আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে দুর্ঘটনা ও হতাহতের ঘটনায় শোকপ্রকাশ করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মোদির কার্যালয় থেকে টুইটারে দেয়া এক বার্তায় বলা হয়েছে, ‘কানপুরে ট্র্যাক্টর-ট্রলি দুর্ঘটনায় শোকাহত। প্রিয়জনদের যারা হারিয়েছেন তাদের সমবেদনা জানাই। আহতদের আরোগ্য কামনা করি। স্থানীয় প্রশাসন সকল দায়িত্ব পালন করছে।’

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, এ ধরনের যানবাহন লোকজন নয়, মালামাল পরিবহনেই ব্যবহার করা উচিত। তিনি আরো বলেন, কানপুরের এই দুর্ঘটনা হৃদয়বিদারক।

এছাড়া প্রধানমন্ত্রীর দপ্তর থেকে নিহতদের পরিবারকে ২ লাখ রুপি ও আহতদের জন্য ৫০ হাজার রুপি করে ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করা হয়েছে। ।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়