বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জামায়াত নেতা শামসুল সহ ৬ জন কারাগারে

প্রকাশিত: ১১:১৮, ১ সেপ্টেম্বর ২০২০
বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর, জামায়াত নেতা শামসুল সহ ৬ জন কারাগারে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙচুরের মামলায় জামায়াত নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলাম সহ ৬ জনকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালত শুনানি শেষে তাদের কারাগারে পাঠায়। 

এর আগে, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ৬ আসামী ছয় মাসের জামিন শেষে আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিন আবেদন করেন।

ছয় আসামীরা হলেন- জামায়েত নেতা ও সাবেক সংসদ সদস্য আ ন ম সামসুল ইসলাম, অধ্যাপক আহসান উল্লাহ চৌধুরী, ড. মাহবুব রহমান, ড. কাওসার আহমদ, মো. শফিকুল আলম ও নিজাম উদ্দিন।

বিষয়টি সিভয়েসকে নিশ্চত করেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌসূলী একেএম সিরাজুল ইসলাম চৌধুরী।

একেএম সিরাজুল ইসলাম বলেন, সীতাকুণ্ডের কুমিরায় অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ক্যাম্পাসে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করার ঘটনায় একটি মামলা দায়ের হয়। ওই মামলায় জামায়াত নেতা শামসুল ইসলাম সহ ৬ আসামী উচ্চ আদালত কর্তৃক জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা আজ মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিন প্রত্যাশা করেন। রাষ্ট্রপক্ষে আমরা তার বিরোধীতা করি। আদালত আমাদের বিরোধিতা আমলে নিয়ে তাদের জামিন প্রত্যাশা প্রত্যাহার করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২৯ জানুয়ারী সীতাকুণ্ড উপজেলার কুমিরার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুর করেন জামায়াত ইসলামী বাংলাদেশ ও ইসলামী ছাত্র শিবিরের নেতা কর্মীরা। এ ঘটনায় গত ১০ ফেব্রুয়ারী জামায়েত নেতা ও সাবেক সংসদ সদস্য শামসুল ইসলাম সহ ৬ আসামীর বিরুদ্ধে দণ্ডবিধির বিভিন্ন ধারায় একটি মামলা দায়ের হয়। মামলার পর আসামীরা উচ্চ আদালত থেকে ছয় মাসের জামিন নেন।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়