অনুমতি ছাড়াই মাহফিলের পোস্টারে ম্যাজিস্ট্রেটের নাম, মামলা

প্রকাশিত: ১৯:০৩, ২৯ অক্টোবর ২০২০
 অনুমতি ছাড়াই মাহফিলের পোস্টারে ম্যাজিস্ট্রেটের নাম, মামলা

বাঁশখালীর একটি ইসলামী মাহফিলের পোস্টারে বান্দরবানের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমানের অনুমতি না নিয়ে নাম ব্যবহার করে তা ফেসবুকে প্রচার করার দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অজ্ঞাতনামাদের বিরুদ্ধে বাঁশখালী থানায় মামলাটি করেন চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর লিপিকার মো. বদরুদ্দোজা নামের এক ব্যক্তি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রেজাউল করিম মজুমদার সিভয়েসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, অনুমতি ছাড়া বিচারকের নাম ব্যবহার করে পোস্টার তৈরী করে ফেসবুকে পোস্ট করার অভিযোগ এনে অজ্ঞাত ব্যাক্তিদের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। মামলাটি তদন্ত করা হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
 
বাদী মো. বদরুদ্দুজা মামলার এজহারে উল্লেখ করেন-বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়নের চাঁদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে হেফাজতে ইসলামের আমীর প্রয়াত শাহ আহমদ শফী ও প্রয়াত পীরে কামেল শাহ মোহাম্মদ তৈয়ব স্মরণে ৩১ অক্টোবর অনুষ্ঠিতব্য ‘দোয়া ও ইসলাহি মাহফিলের’ ব্যানার, ফেস্টুন ও পোস্টার ছাপিয়ে তা পুকুরিয়া ইসলাম প্রচার সংস্থার ব্যবস্থাপনায় ফেসবুক পেইজে আপলোড করে শেয়ার করা হয়। একইসঙ্গে তা লিফলেট আকারে বিলি করা হয়।

মামলার এজহারে আরও উল্লেখ করা হয়, মাহবুবুর রহমান বান্দরবানের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হলেও ফেসবুকে পোস্ট করা পোস্টারে তাকে ভুল করে জেলা ও দায়রা জজ হিসেবে উল্লেখ করা হয়েছে। যেটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়