মেডিক্যাল সেন্টারে শিশুর মৃত্যু
চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজনরা, গ্রেপ্তার ৬

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৮, ১৫ এপ্রিল ২০২৪
চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজনরা, গ্রেপ্তার ৬

চট্টগ্রাম নগরে চিকিৎসাধীন অবস্থায় এক শিশুর মৃত্যুর ঘটনায় দায়িত্বরত চিকিৎসককে বেধড়ক মারধর করেছেন রোগীর স্বজনরা। এ ঘটনায় অভিযান চালিয়ে জড়িত ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

রবিবার (১৪ এপ্রিল) সকালে নগরের জিইসি মোড়ে মেডিক্যাল সেন্টার নামে একটি বেসরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় ওই চিকিৎসককে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। তার নাম রিয়াজ উদ্দিন শিবলু। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (এনআইসিইউ) দায়িত্ব পালন করছিলেন।

জানা গেছে, গত ১৩ এপ্রিল (শনিবার) রাত ১০টার দিকে মেডিক্যাল সেন্টার হাসপাতালের এনআইসিইউতে ব্রঙ্কোনিউমোনিয়া জটিলতা নিয়ে এক শিশু ভর্তি হয়। সেখানে রবিবার সকাল সাড়ে ৯টায় শিশুটির মৃত্যু হলে চিকিৎসক রিয়াজের ওপর হামলা চালায় শিশুটির বাবাসহ তার স্বজনরা। এতে মাথায় গুরুতর আঘাত পান ওই চিকিৎসক।

চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারের ম্যানেজার মো. ইয়াসিন আরাফাত জানান, গত শনিবার রাতে এক শিশুকে হাসপাতালের এনআইসিইউতে ভর্তি করানো হয়। পরদিন (রবিবার) সকালে শিশুটি মারা গেলে দায়িত্বরত চিকিৎসক রিয়াজের উপর হামলা চালায় স্বজনরা। পরে আহত অবস্থায় ওই চিকিৎসককে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ থেকে মামলা করা হয়েছে।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) আখতারুজ্জামান জানান, দায়িত্বরত চিকিৎসকের ওপর হামলার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ থেকে থানায় একটি মামলা হয়েছে। মামলার হওয়ার পরই অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

সর্বশেষ

পাঠকপ্রিয়