চান্দগাঁওয়ে নৌকায় তুলে শিশু ধর্ষণ, ২২ বছর পর গ্রেপ্তার ‘ধর্ষক’

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২০, ২৪ এপ্রিল ২০২৪
চান্দগাঁওয়ে নৌকায় তুলে শিশু ধর্ষণ, ২২ বছর পর গ্রেপ্তার ‘ধর্ষক’

শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল ৩টায় নগরের সিঅ্যান্ডবি মোড় থেকে মো. আফছার নামে ওই আসামিকে গ্রেপ্তার করা হয়। চান্দগাঁও থানার ওই মামলায় সাজার হওয়ার পর ২২ বছর ধরে পলাতক তিনি।

র‌্যাব জানায়, ২০০২ সালের ৭ সেপ্টেম্বর নগরের চান্দগাঁও থানার কাশেম কলোনিতে ভিকটিম শিশু তার অন্যান্য সহপাঠীদের সঙ্গে বাসার সামনে খেলাধুলা করছিল। এমন সময় ভিকটিমের বাসার পূর্ব দিকের খালে আফছার নামের এক ব্যক্তি নৌকা নিয়ে আসে। ভিকটিমের সহপাঠীরা নৌকায় উঠলে নৌকার মাঝি আফছার ভিকটিমসহ তাদের নৌকায় করে বেড়ানোর প্রলোভন দেখিয়ে নদীতে নিয়ে যায়। কিছু দূর যাওয়ার পর কৌশলে তার সহপাঠীদের নৌকা থেকে নদীর পাড়ে নামিয়ে দিয়ে নির্জন স্থানে নিয়ে দুই হাত বেঁধে শিশুটিকে ধর্ষণ করে। 

শিশুটি কান্নাকাটি করলে তাকে ২০ টাকা দিয়ে বাসায় পাঠিয়ে দেয় আফছার। কাউকে জানালে তাকে জবাই করে হত্যার হুমকিও দেয়। পরে বাসায় ফিরে শিশুটি কান্নাকাটি করলে পরিবার বিষয়টি জানতে পারে। এই ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে নগরের চাদগাঁও থানায় মো. আফছারকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। আদালত বিচার কার্যক্রম শেষে আসামি মো. আফছারকে যাবজ্জীবন কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলা দায়েরের পর আফছার পালিয়ে যায়। 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গ্রেপ্তার এড়ানোর জন্য দীর্ঘ ২২ বছর যাবৎ চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নগরের চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়