Cvoice24.com


তাহেরা ফেরদৌস সিডিএ না ছাড়লে এবার স্ট্যান্ড রিলিজ

প্রকাশিত: ০৯:০০, ৩ জুন ২০২০
তাহেরা ফেরদৌস সিডিএ না ছাড়লে এবার স্ট্যান্ড রিলিজ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সচিব থেকে চট্টগ্রাম ওয়াসার ডিএমডি হিসেবে চলতি বছরের ১২ জানুয়ারি বদলী করলেও সিডিএ'র মায়া ছাড়তে পারেননি তাহেরা ফেরদৌস। এবার সেই মায়া কাটিয়ে যদি চট্টগ্রাম ওয়াসায় আগামী ৭ জুনের মধ্যে যোগ না দেন তাহলে স্ট্যান্ড রিলিজ করার হুঁশিয়ারি এসেছে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে। 

৩ জুন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জানানো হয়, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) সচিব তাহেরা ফেরদৌসকে (যুগ্ম সচিব) চট্টগ্রাম ওয়াসার ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) হিসেবে নিয়োগের জন্য তার চাকরি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়। কিন্তু তিনি চট্টগ্রাম ওয়াসায় যোগ দেননি। এ অবস্থায় তাহেরা ফেরদৌসকে আগামী ৭ জুনের মধ্যে ওয়াসার ডিএমডি পদে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এ সময়ের মধ্যে যদি তিনি বদলীকৃত কর্মস্থলে যোগদান না করেন তাহলে ওই দিন থেকেই স্ট্যান্ড রিলিজ হিসেবে গণ্য হবেন বলে আদেশে উল্লেখ করা হয়। 

সিডিএতে দীর্ঘ এক দশকের কাছাকাছি সময় ধরে দায়িত্বে থাকা তাহেরা ফেরদৌস ঘুরে ফিরেই সিডিএতে থাকছেন নানা পদে। সিডিএ ও ওয়াসার অনেকের প্রশ্ন সিডিএতে কী এতো মধু? তিনি এতো সময় ধরে একই কর্মস্থলে কাজ করতে চান। বদলী আদেশ হলেও যোগ দিচ্ছেন না ওয়াসায়।

অন্যদিকে চট্টগ্রাম ওয়াসায় বর্তমানে তিন ডিএমডি পদের বিপরীতে দুটি পদই শূণ্য দীর্ঘ সময় ধরে। এরমধ্যে ডিএমডি (এডমিন) পদে কর্মরত গোলাম হোসেন আগামী ৩০ জুন পিএলআর এ যাবেন। আর গত তিন বছর ধরে পদ শূণ্য রয়েছে ডিএমডি প্রকৌশল পদটি। গত ছয় মাস ধরে শূণ্য রয়েছে ডিএমডি অর্থ পদটি। এই দুইটি পদে যথাক্রমে ছিলেন রতন কুমার মল্লিক ও নুরুল আলম। তারা বদলী হবার পর থেকে শূণ্যই আছে গুরুত্বপূর্ণ পদ দুটি৷ 

চট্টগ্রাম ওয়াসার বোর্ড মেম্বার সাংবাদিক মহসীন কাজী বলেন, 'ওয়াসার গুরুত্বপূর্ণ দুটি ডিএমডি পদ শূণ্য দীর্ঘ সময় ধরে। বিশেষ করে ওয়াসায় এতো বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। তার হিসাব নিকাশের জন্য স্বচ্ছতার জন্য ডিএমডি অর্থ পদটা গুরুত্বপূর্ণ। এরআগেও ডিএমডি হিসেবে সিডিএ সচিব তাহেরা ফেরদৌসকে পদায়ন করেছে সরকার কিন্তু তিনি আসেননি। কেন আসেননি সেটা তিনি জানেন। আশা করব এবারের আদেশ তিনি পালন করবেন।'

এ বিষয়ে জানতে মোবাইলে যোগাযোগের চেষ্টা করেও তাহেরা ফেরদৌস কল রিসিভ না করায় বক্তব্য জানা সম্ভব হয়নি। 

-সিভয়েস/এডি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়