Cvoice24.com


রামুতে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১২:১৬, ২৫ জুলাই ২০২০
রামুতে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা

কক্সবাজার জেলার রামু ফকিরা বাজার এলাকায় চার ব্যবসা প্রতিষ্ঠানকে ২৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ দপ্তর। 

আজ শনিবার কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

এতে দণ্ডপ্রাপ্ত ব্যবসা প্রতিষ্ঠানসমূহ হলো- মিন্টু স্টোর ১০ হাজার, মকবুল আহমেদ স্টোর ৩ হাজার, আড়ং বেকারি ১০ হাজার এবং মক্কা মদিনা এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা।

দোকানে মূল্য তালিকা না থাকা, ক্রয় রশিদ সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে পণ্য বিক্রয় করা, সঠিকভাবে মূল্য তালিকা হালনাগাদ না করা ও অননুমোদিত বেকারি পরিচালনা করার অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে বলে জানান সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

তিনি জানান, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে পণ্যমূল্য নিয়ন্ত্রণে বাজার তদারকির বিশেষ নজরদারি করা হয়। মসলা জাতীয় কোন পণ্যের দাম বৃদ্ধি না করার জন্য নির্দেশনা এবং পণ্যের মূল্য তালিকা অনুযায়ী বিক্রি করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়। 

মো. ইমরান হোসাইন জানান, ব্যবসায়ীদের সামাজিক দূরত্ব বজায় রেখে বিক্রি করার জন্য পরামর্শ দেওয়া হয়।

জেলা প্রশাসনের সার্বিক সহায়তায় এ অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা স্যানিটারি ইন্সপেক্টর তরুন বড়ুয়া।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন আর্মড পুলিশ ব্যাটেলিয়ন -১৪ এর এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানান অভিযান পরিচালনাকারী এই কর্মকর্তা।

কক্সবাজার প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়