Cvoice24.com

ওজনে কম দিয়ে লাখ টাকা জরিমানা গুনলো পেট্রোল পাম্প ম্যানেজার

প্রকাশিত: ১১:৫২, ১৮ জানুয়ারি ২০২১
ওজনে কম দিয়ে লাখ টাকা জরিমানা গুনলো পেট্রোল পাম্প ম্যানেজার

ছবিঃ সিভয়েস

ওজনে কম দেয়ার ঘটনায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) করা মামলায় আদালতের লাখ টাকা জরিমানা গুনলো চট্টগ্রাম নগরীর স্ট্যান্ড রোড এলাকার এম. কিউ. চৌধুরী এন্ড সন্স পেট্রোল পাম্পের ম্যানেজার। 

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে মহানগর হাকিম সরোয়ার জাহানের আদালত শুনানি শেষে অনল দাশ (২৮) নামের ওই ম্যানেজারকে এ জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের প্যানেল আইনজীবী খন্দকার আশরাফ উদ্দিন রনি সিভয়েসকে বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সন্দেহাতীতভাবে অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত অনল দাশকে ১ লাখ টাকা জরিমানা করেছেন। অনাদায়ে ১ মাসের জরিমানার আদেশও দেন আদালত।’ ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ অনুযায়ী আদালত অনল দাশকে জরিমানা করেছেন বলে জানান খন্দকার আশরাফ উদ্দিন রনি।

২০২০ সালের ১৪ সেপ্টেম্বের নগরীর স্ট্যান্ড রোডের এম. কিউ. চৌধুরী এন্ড সন্স’র ম্যানেজার অনল দাশের বিরুদ্ধে আদালতে মামলাটি করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) পরিদর্শক মো. মুকুল মৃধা। 

মামলায় বলা হয়, মূলত ডিজেলের ২টি ও অকটেনের ১টি ডিসপেন্সিং ইউনিট ব্যবহার করে কৌশলে ভোক্তাদের কাছে কম প্রদান করে আসছিলেন অনল দাশ। অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় তার প্রতিষ্ঠানে অভিযানে গেলে বিষয়টি বিএসটিআইয়ের অভিযান পরিচালনাকারী কর্মকর্তাদের নজরে আসে।

-সিভয়েস/এসএইচ

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়