Cvoice24.com

গরিবের ঘরে ঈদ আনন্দ নেই : হেফাজত

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৭:১৪, ১০ এপ্রিল ২০২৪
গরিবের ঘরে ঈদ আনন্দ নেই : হেফাজত

দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে নিম্ন আয়ের অসহায় গরিব মানুষের ঘরে আজ নেই ঈদের কোনো আনন্দ ও খুশির আমেজ। তাদের জীবিকা নির্বাহ করাই অত্যন্ত কষ্টসাধ্য হয়ে পড়েছে।

বুধবার (১০ এপ্রিল) ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান এসব কথা বলেন। বিবৃতিতে তারা দরিদ্র জনগোষ্ঠীর মুখে হাসি ফোটাতে এবং তাদের দুঃখ-কষ্ট লাঘব করতে সমাজের বিত্তশালী ও সামর্থ্যবানদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

তারা বলেন, ঈদের দিন হলো মুসলমানদের জন্য আনন্দ এবং খুশির দিন। শরিয়তের সীমারেখার মধ্যে ঈদের আনন্দ ও খুশি উদযাপনে কোনো প্রকার বাধা নেই। তবে ইসলামবিরোধী কর্মকাণ্ড ও পশ্চিমা অপসংস্কৃতিতে গা ভাসিয়ে ঈদ আনন্দ উদযাপন করা সম্পূর্ণ হারাম।

নেতৃদ্বয় বলেন, দীর্ঘ এক মাস সিয়াম সাধনার মধ্য দিয়ে অর্জিত সংযম ও সহমর্মিতার শিক্ষায় সমুজ্জ্বল ঈদুল ফিতর বিশ্ব মুসলিমের কাছে পবিত্র আনন্দের বার্তা নিয়ে সমুপস্থিত। ধনী-গরিবের মধ্যে আনন্দ ভাগাভাগির এক মোক্ষম সুযোগ হচ্ছে ঈদুল ফিতর। আমরা দেশের জনগণসহ বিশ্ব মুসলিম উম্মাহ'র শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি।

কারাবন্দী আলেম মাওলানা মামুনুল হকের ব্যাপারে আমীরে হেফাজত ও মহাসচিব বলেন, অত্যন্ত ব্যথিত মনে জানাচ্ছি, এখনো আমাদের হেফাজত নেতা মাওলানা মামুনুল হক কারাবন্দী হয়ে আছেন। জামিন পাওয়া তার সাংবিধানিক অধিকার। অনতিবিলম্বে তাকে নিঃশর্ত মুক্তি দিয়ে ২০১৩ সাল থেকে অদ্যবধি হেফাজতের নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার করার জন্য আমরা সরকারের নিকট জোর দাবি জানাচ্ছি। 

পরিশেষে তারা বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের মাস রমজানে সিয়াম সাধনার মাধ্যমে তাকওয়া, তাহারাত ও সহমর্মিতার যেই শিক্ষা আমরা অর্জন করেছি তা আমাদের আগামী এগারো মাস নিজের জীবনে প্রতিফলন করতে হবে। তাহলেই আমরা সফলকাম হবো। আল্লাহ আমাদের সবাইকে রমজানের শিক্ষা নিজের জীবনে বাস্তবায়ন করার 

সর্বশেষ

পাঠকপ্রিয়