Cvoice24.com

বিএনপি আন্দোলনে আছে আন্দোলনে থাকবে : আমীর খসরু

সিভয়েস২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩৮, ১২ এপ্রিল ২০২৪
বিএনপি আন্দোলনে আছে আন্দোলনে থাকবে : আমীর খসরু

বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আছে, এই আন্দোলন অব্যাহত থাকবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং চেয়ারপারসনের বেগম খালেদা জিয়ার উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার চট্টগ্রামের মেহেদীবাগ এলাকায় এক ঈদ পুনর্মিলনীতে তিনি এই মন্তব্য করেন। এই সময় তিনি নগর, চট্টগ্রাম উত্তর জেলা দক্ষিণ জেলার নেতাকর্মীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। 

তিনি বলেন, চলমান আন্দোলন বাংলাদেশকে ফিরে পাবার আন্দোলন। এটা চলবে। বছরের পর বছর ক্ষমতা দখল করে মানুষে ওপর কেউ চেপে বসে থাকবে আর লুটপাট করে টাকা বিদেশে পাচার করবে আর এই টাকা পূরণ করবে সাধারণ মানুষ বাড়তি ট্যাক্স, ভ্যাট, উচ্চমূল্যে গ্যাস বিল, বিদুৎ বিল আর পানির বিলও উচ্চমূল্যে কিনে, এটা চলতে পারে না। 

আমীর খসরু বলেন, দ্রব্যমূল্যের চরম উর্ধ্বগতির কারণে অধিকাংশ নিম্ন আয়ের মানুষ দুবেলা খেতে পারছে না। জনগণ এখন অধিকারহীন অবস্থার মধ্যে পড়ে গেছে। জীবন যাত্রায় মানুষের নাবিশ্বাস উঠেছে। জীবন যাত্রার মান নিচের দিকে যাচ্ছে। আর একটি গোষ্ঠী লক্ষ লক্ষ কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করছে। 

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশকে ফিরে পেতে হলে যে পঁচানব্বই শতাংশ মানুষ ভোটকেন্দ্রে যায় নাই, আর যারা গেছেও সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। বাংলাদেশের মানুষের মালিকানা ফিরে পেতে হলে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে। এই অবৈধ দখলদার ফ্যাসিস্ট সরকারকে ক্ষমতাচ্যুত করতে হবে। গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে সরকার নির্বাচিত হতে হবে। যারা জনগণের কাছে দায়বদ্ধ থাকবে। জনগণের কাছে জবাবদিহি থাকবে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়