Cvoice24.com

ধর্ষণের অপরাধে ৯ বছর সাজা হল ফুটবলার রবিনহোর

সিভয়েস২৪ ডেস্ক

প্রকাশিত: ১৩:১৭, ২১ মার্চ ২০২৪
ধর্ষণের অপরাধে ৯ বছর সাজা হল ফুটবলার রবিনহোর

২০১৭ সালে ইতালিতে ধর্ষণের দায়ে অভিযুক্ত ছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার রবিনহো। ব্রাজিলের একটি উচ্চ আদালত গতকাল বুধবার (২০ মার্চ) রায় দিয়েছে যে প্রাক্তন ফুটবল তারকা রবিনহোকে ইতালিতে তার ২০১৭ সালের ধর্ষণের দোষী সাব্যস্ত হওয়ার ফলে তার নিজ দেশে তার নয় বছরের কারাদণ্ড ভোগ করতে হবে।

যদিও রবিনহো এ রায়ের বিরুদ্ধে রিট অফ হেবিয়াস করপাস করবেন বলে জানা গেছে।

রবিনহো ধর্ষণের কাণ্ড ঘটিয়েছিলেন ইতালির এসি মিলানে। কিন্তু সাজা খাটতে হবে ব্রাজিলে।  প্রথমে এই রায় দিয়েছিল ইতালির আদালত। পরে গতকাল রায় দিলো ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার আদালত। রায় হয়েছে ভোটাভুটিতে। তাতে ১১ ভোটের মধ্যে ৯টি ভোট পড়েছে ইতালিয়ান আদালতের শাস্তি দাবির পক্ষে।

এ বিষয়ে বিচারক মাউরো ক্যাম্পবেল মার্কেস তার ভোটের সময় বলেছিলেন, ‘ব্রাজিল অপরাধীদের আশ্রয়স্থল হতে পারে না।’

এর আগেও  ধর্ষণের দায়ে সাজা ভোগ করেছেন ব্রাজিলের রক্ষণভাগের খেলোয়াড় দানি আলভেজ। এবার একই অভিযোগের শাস্তি হিসেবে নিজ দেশে জেল খাটতে যাচ্ছেন আরেক তারকা খেলোয়াড় রবিনহো।

দানি আলভেজ

আদালতের রায়ে বলা হয়েছে, অবিলম্বে রবিনহোর সাজার মেয়াদ শুরু করতে হবে। রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন রবিনহোর আইনজীবী জোসে আলকমিন। তবে এখনই হাল ছাড়ছেন না তারা। সাংবাদিকদের আল্কমিন জানিয়েছেন, তারা এই রায়ের বিরুদ্ধে আপিল করবেন।

উল্লেখ্য, ইতালিয়ান ক্লাব এসি মিলানে খেলাকালীন ২০১৩ সালে মিলানের এক নৈশ ক্লাবে আলবেনিয়ান এক নারীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ ওঠে রবিনহোর বিরুদ্ধে। অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৭ সালে রবিনহোকে ৯ বছরের কারাদণ্ড দেন ইতালির আদালত।

এই ব্রাজিলিয়ান তারকা আপিল করলেও লাভ হয়নি। ২০২২ সালে ইতালির সর্বোচ্চ আদালত তার শাস্তি বহাল রাখেন এবং একই সঙ্গে ব্রাজিল সরকারকে তা কার্যকর করার অনুরোধ জানান।

এই ঘটনায় ক্যারিয়ারের শেষ সময়েও ভুগতে হয়েছ রবিনহোকে। রিয়াল মাদ্রিদ, এসি মিলান ও ম্যানচেস্টার সিটির মতো ক্লাবে খেলে শেষে শৈশবের ক্লাব সান্তোসে ফিরলেও তাকে মাঠেই নামতে দেওয়া হয়নি। ধর্ষণের অভিযোগে তার সঙ্গে চুক্তি বাতিল করে সান্তোস।

 

সর্বশেষ

পাঠকপ্রিয়