Cvoice24.com

ব্রাজিলই জিতবে এবারের বিশ্বকাপ, গরুর ভবিষ্যৎ বাণী!

ফিচার ডেস্ক

প্রকাশিত: ২০:১৬, ২৫ নভেম্বর ২০২২
ব্রাজিলই জিতবে এবারের বিশ্বকাপ, গরুর ভবিষ্যৎ বাণী!

আর্জেন্টিনা আর জার্মানির মত তারড় দুই দলের হারের পর গতকাল ব্রাজিলের জয় ফুটবল প্রেমীদের মনে বিরাট আশা জাগিয়েছে। তাহলে এবারের ফিফা বিশ্বকাপ কি ব্রাজিলের ঘরেই ঢুকছে। শুনতে আজব লাগলেও কুষ্টিয়ায় এক গরুর ভবিষ্যৎ বাণী তাই বলে। 

পশু দিয়ে এমন ভবিষ্যৎ বাণীর আয়োজন করে কুষ্টিয়ার একদল ফুটবলপ্রেমী। মজার এই কাণ্ড দেখতে ভিড় জমান অনেকে। এই আয়োজনে অংশ নেন ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মান সমর্থকরা।

খেলায় দেখা যায়, ব্রাজিল, আর্জেন্টিনা আর জার্মানির তিন দলের পতাকা মোড়ানো ড্রামের ওপর রাখা হয় কাঁচা ঘাস। নিয়ে আসা হয় একটি গরু। শর্ত, গরুটি যে ড্রাম থেকে ঘাস খাবে সে দলই হবে বিজয়ী! গরুটি ঘাস খায় ব্রাজিলের ড্রাম থেকে। প্রিয় দল বিজয়ী হবে এই অনুমানে উল্লাসে ফেটে পড়েন ব্রাজিল সমর্থকরা। 

তবে গরুর এই ভবিষ্যৎ বাণী মেনে নিতে পারছে না আর্জেন্টিনার সমর্থকরা। সব অনুমান সঠিক হয় না এমন দাবি করেন তারা। তারা জানান, আমরা হার দিয়ে শুরু করেছি মানে এই নয় যে, আমরা তাড়াতাড়ি বাড়ি চলে যাবো। ইনশাআল্লাহ আমরা কামব্যাক করবো।

গতকাল বৃহস্পতিবার বিকেলে ব্যতিক্রমী এ আয়োজন দেখতে জড়ো হন অনেকে। ফুটবল বিশ্বকাপ এলে এমন নানা কর্মকাণ্ডের মাধ্যমে আনন্দ খুঁজে বেড়ান সমর্থকরা।

এদিকে কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দুঃস্বপ্নের মুখোমুখি হয় দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি।

মঙ্গলবার ফিফার শুরুর ম্যাচেই কাতারের লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে আচমকা বড় অঘটনের শিকার হতে হলো আর্জেন্টিনাকে। মেসির মত বিশ্বসেরা খেলোয়াড় থাকার পরও গোল বের করতে না পারা এবং দুর্বল ডিফেন্স হারিয়ে দিলো আর্জেন্টিনাকে।

অন্যদিকে বিশ্বকাপে আর্জেন্টিনার হারের ধাক্কা কাটতে না কাটতেই ঘটে আরও এক অঘটন। বুধবার জার্মানিকে একই ব্যবধানে হারাল এশিয়ার আরেক দেশ জাপান। জাপান সঙ্গে খেলতে নেমে ২-১ গোলে হেরে যায় জার্মান। 

তবে ব্রাজিল হাঁটেনি তাদের পথে। ব্রাজিলকে সে পথের পথিক হতে দেননি রিচার্লিসন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে তার অসাধারণ নৈপুণ্যে  ২-০ গোলের জয়ে শুভসূচনা করে ব্রাজিল। ম্যাচে বাড়তি পাওয়া ছিল রিচার্লিসনের দুর্দান্ত বাইসাইকেল গোল। ম্যাচের শুরু থেকেই ব্রাজিলকে আটকে দেওয়ার জন্য সার্বিয়ার রক্ষণ হয়েছিল চীনের মহাপ্রাচীর। বারবার আটকে যাচ্ছিলেন নেইমার-রিচার্লিসনরা। প্রথমার্ধের বিরতির আগ পর্যন্ত ব্রাজিলের কোনো আক্রমণই পায়নি পূর্ণতা।

অবশেষে ম্যাচের ৬০ মিনিটের মাথায় ডেডলক ভাঙেন রিচার্লিসন। এর ১২ মিনিট পর ৭২তম মিনিটে আবারও ব্রাজিলিয়ান ম্যাজিক। আবারও রিচার্লিসন। সার্বিয়ান ডি-বক্সে ভিনিসিয়াসের বাড়ানো বল দুর্দান্ত স্কিলে রিসিভ করে বাইসাইকেল কিকে চোখ ধাঁধানো গোলটি বহুদিন মনে থাকবে ফুটবলপ্রেমীদের।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়