Cvoice24.com

লকডাউনের বিরুদ্ধে ‘অপপ্রচার’ চালিয়ে গ্রেপ্তার জিহাদ

বান্দরবান প্রতিনিধি, সিভয়েস

প্রকাশিত: ১২:৪৬, ১৮ এপ্রিল ২০২১
লকডাউনের বিরুদ্ধে ‘অপপ্রচার’ চালিয়ে গ্রেপ্তার জিহাদ

গ্রেপ্তার যুবক জিহাদ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারের ঘোষিত লকডাউন বিরোধী বিভিন্ন অপপ্রচার ও প্রচারণা চালিয়ে বান্দরবানে গ্রেপ্তার হয়েছেন এক যুবক। বান্দরবান সদরের স্টেডিয়াম এলাকার নিজ বাসা থেকে মো. জিহাদ নামের ওই যুবককে শনিবার ভোরে গ্রেপ্তার করে পুলিশ।

বান্দরবান থানা পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত যুবক মো. জিহাদ ফেসবুকের নিজ আইডি থেকে লকডাউন বিরোধী বিভিন্ন অপপ্রচার করে আসছেন, যা রাষ্ট্রবিরোধী কার্যকলাপের সামিল। লকডাউনে ব্যাংক খোলা, হাজার হাজার শ্রমিক দিয়ে কলকারখানা চালু রাখলেও মসজিদে মাত্র ২০ মুসল্লীকে নামাজ পড়ার অনুমতির বিরোধিতা করেন এ যুবক। সেই সঙ্গে তিনি লিখেন- মাফিয়ারা দেশটাকে ছিড়ে খাচ্ছে প্রতিনিয়ত।

‘খাবার দাও, নইলে মানচিত্র ছিড়ে খাব’সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন প্রচার চালিয়ে যাচ্ছিলেন জিহাদ। আর এতে রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন হওয়ায় পাশাপাশি বিভ্রান্তি ছড়ানোর আশঙ্কায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশের ভাষ্য।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী জানান, রাষ্ট্রবিরোধী বিভিন্ন প্রচার প্রচারণা চালানোর অপরাধে মো. জিহাদ নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ (২)/৩১(২) ধারার অপরাধে একটি মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়