Cvoice24.com

বান্দরবানে হালুম, টুকটুকিদের সাথে আনন্দে মাতলো শিশুরা

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:১২, ১৩ মার্চ ২০২৩
বান্দরবানে হালুম, টুকটুকিদের সাথে আনন্দে মাতলো শিশুরা

সিসিমপুরের জনপ্রিয় চরিত্র হালুম, টুকটুকি, শিকু আর ইকরির সঙ্গে দারুণ মজার সময় কাটিয়েছে পার্বত্য জেলা বান্দরবানের শিশুরা।

সোমবার ইউএসএআইডি/বাংলাদেশ- এর আর্থিক সহযোহিতায় চলমান বান্দরবান এগ্রিকালচার এন্ড নিউট্রিশন ইনিসিয়েটিভ প্রকল্পের আওতায় বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ওয়াগয়পাড়ায় অনুষ্ঠিত হয় ‘পারিবারিক পুষ্টিমেলা’। সেখানে এসেছিল সিসিমপুরের এই জনপ্রিয় চরিত্ররা। 

পুষ্টিমেলায় হালুম, টুকটুকি, শিকু, ইকরি নেচে-গেয়ে শিশুদের সাথে আনন্দে মেতে ওঠে। পাশাপাশি তারা গান আর ছন্দে শিশুদের সামনে পুষ্টি, সমতা ও একতার গুরুত্ব তুলে ধরে। টেলিভিশনের পর্দায় দেখা চরিত্রদের সামনে দেখতে পেয়ে শিশুদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

বান্দরবান জেলার পাঁচটি উপজেলার প্রায় ৩০ হাজার পরিবারের কৃষি উৎপাদন বৃদ্ধি এবং দরিদ্র ও অতি দরিদ্র জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি নিরাপত্তা উন্নয়নে কাজ করছে বান্দরবান এগ্রিকালচার এন্ড নিউট্রিশন ইনিশিয়েটিভ প্রকল্প। এছাড়া গর্ভবতী ও দুগ্ধদানকারী মা, কিশোরী মেয়ে এবং শূণ্য থেকে পাঁচ বছর বয়সি শিশুর উন্নত স্বাস্থ্যসেবা এবং পুষ্টিকর খাদ্যের উৎপাদন বৃদ্ধি, খাদ্যের সুষম বন্টন এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিতেও কাজ করছে এই প্রকল্প। ইউএসএআইডি/বাংলাদেশ- এর অর্থায়ন ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধায়নে প্রকল্পটি বাস্তবায়ন করছে হেলেন কেলার ইন্টারন্যাশনাল। স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন সহযোগি গ্রাউস ও তাহজিনং ডং।

সর্বশেষ

পাঠকপ্রিয়