Cvoice24.com

বান্দরবানে কুকি-চিনের সদর দপ্তর সেনাবাহিনীর দখলে

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:৪৮, ১ জুন ২০২৩
বান্দরবানে কুকি-চিনের সদর দপ্তর সেনাবাহিনীর দখলে

বান্দরবানের রুমায় সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদর দফতরসহ একটি গোপন প্রশিক্ষণ ক্যাম্প দখল করেছে সেনাবাহিনী। তবে সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে তুজাম (৩০) নামে এক সেনা নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

আইএসপিআর জানিয়েছে, কেএনএফের প্রশিক্ষণ ক্যাম্প এলাকার আশপাশে বসবাসরত স্থানীয় বাসিন্দাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে রুমা সেনা জোনের একটি টহল দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই ক্যাম্পে অভিযান চালায়। কেএনএফ প্রশিক্ষণ ক্যাম্পের কাছাকাছি পৌঁছালে সশস্ত্র সন্ত্রাসী দলটি পালিয়ে যায়। তবে হঠাৎ সন্ত্রাসীদের পুঁতে রাখা আইইডি বিস্ফোরণ হয়। এতে আহত এক সেনা সদস্যকে আশঙ্কাজনক অবস্থায় হেলিকপ্টারে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনীর বিশেষায়িত দলটি এ ধরনের আরও সম্ভাব্য আইইডি শনাক্ত ও নিষ্ক্রিয়করণ প্রক্রিয়া অব্যাহত রেখেছে। দেশমাতৃকার জন্য আত্মোৎসর্গকারী সেনাসদস্যের অনাকাঙিক্ষত মৃত্যুতে সেনাবাহিনী প্রধান গভীর শোক প্রকাশ করেছেন ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
 
আইএসপিআর আরও জানিয়েছে, সম্প্রতি কেএনএফ সন্ত্রাসীরা বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার পাহাড়ি জনপদে হত্যা, অপহরণ, জনমনে আতঙ্ক সৃষ্টিসহ মানবাধিকার লঙ্ঘনমূলক কর্মকাণ্ডের মাধ্যমে অরাজকতা সৃষ্টি করছে। তাদের এমন মানবাধিকার লঙ্ঘন প্রতিহত করার উদ্দেশ্যে সেনাবাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়