মিরসরাইয়ে রেলক্রসিংয়ে তেলবাহী ট্রেনের ইঞ্জিন বিকল

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫৪, ২৪ এপ্রিল ২০২৪
মিরসরাইয়ে রেলক্রসিংয়ে তেলবাহী ট্রেনের ইঞ্জিন বিকল

চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার রেলক্রসিংয়ে একটি তেলবাহী ট্রেনের ইঞ্জিন বিকল হয়েছে। এতে বারইয়ারহাট-রামগড় সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। তীব্র গরমে ভোগান্তিতে অতিষ্ঠ হাজারো মানুষ।

বুধবার (২৪ এপ্রিল) সকাল পৌনে ১০ টার দিকে এ ঘটনা ঘটে। পরে ট্রেনে থাকা লোকো মাস্টারের দীর্ঘ ঘণ্টাখানেকের চেষ্টায় ইঞ্জিনটি মেরামত পর ট্রেনটি সচল হয়। 

জানা গেছে, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা (ট্রেন নম্বর ৯৭২) তেলের টেঙ্কারটি বারইয়ারহাট বাজারে পৌঁছালে ইঞ্জিনের ত্রুটি দেখা দেয়। এসময় ট্রেন বন্ধ হয়ে গেলে বারইয়ারহাট-রামগড় সড়কের দুই পাশে দীর্ঘ দুই কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। পরে ১ ঘন্টার চেষ্টায় তা সচল হয়।

খাগড়াছড়ি থেকে আসা বাস শান্তি পরিবহনের যাত্রী রায়হান হোসেন জানান, এমনিতে তীব্র গরমে অতিষ্ঠ, তার মধ্যে ট্রেন বিকল হয়ে পড়ায় আমরা বিপাকে পড়েছি। এখানে প্রায় ৪০ মিনিট বাস দাঁড়িয়ে আছে। গরম সহ্য করতে না পারায় বাচ্চা নিয়ে খুবই নাজুক অবস্থায় পড়েছি।

বালুভর্তি ট্রাক নিয়ে রামগড় ছেড়ে আসা চালক রুস্তম মিয়া জানান, প্রায় এক ঘন্টা এই জ্যামে আটকা পড়েছি। আমরা চুক্তিতে গাড়ি চালাই এখানে জ্যামে পড়ে থাকায় আমার একটি ট্রিপ কমে গেল।

কলেজশিক্ষার্থী ফরিদ আহমেদ বলেন, আমার অনার্স ৩য় বর্ষের পরীক্ষা চলছে। সময় হিসাব করে বাসা থেকে বের হয়েছি। কিন্তু ট্রেনটি এমন স্থানে বিকল হয়েছে বিকল্প পথও নেই বের হওয়ার।

পূর্বাঞ্চল রেলওয়ের চিনকি আস্তানা রেলওয়ে স্টেশন মাস্টার সিরাজুর ইসলাম জানান, ত্রুটি দেখা দিলে বারইয়ারহাট বাজার এলাকায় সকাল ৯টা ৫০ মিনিটের দিকে ট্রেনটি থেমে যায়। ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে তেল নিয়ে যাচ্ছিলো৷ এসময় ট্রেনে থাকা লোকো মাস্টারের দীর্ঘ এক ঘণ্টা চেষ্টায় তা সচল হলে ১০ টা ৫০ মিনিটের দেকে চট্টগ্রামের উদ্দেশ্য ছেড়ে যায়।

সর্বশেষ

পাঠকপ্রিয়