Cvoice24.com

চবি আবৃত্তি মঞ্চের তিনমাস ব্যাপী কর্মশালা সম্পন্ন 

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৩, ২৬ জুন ২০২২
চবি আবৃত্তি মঞ্চের তিনমাস ব্যাপী কর্মশালা সম্পন্ন 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অন্যতম সাংস্কৃতিক সংগঠন চবি আবৃত্তি মঞ্চের তিনমাস ব্যাপী 'চতুর্বিংশ প্রমিত উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা' সম্পন্ন হয়েছে। 

রবিবার (২৬ জুন) কর্মশালার দ্বিতীয় ভাগের চূড়ান্ত মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর আগে গত বৃহস্পতিবার (২৩ জুন) প্রথম ভাগের চূড়ান্ত মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

চবি আবৃত্তি মঞ্চের সাধারণ সম্পাদক শাহীনুর আক্তার বলেন, অনুষ্ঠিত মূল্যায়ন পরীক্ষার ফলাফল আমাদের অফিসিয়াল ফেসবুক পেইজে জানিয়ে দেওয়া হবে। পরবর্তীতে সমাবর্তন অনুষ্ঠানে পরীক্ষায় উত্তীর্ণদের সনদ প্রদান করা হবে।

কর্মশালায় উচ্চারণসূত্র, উচ্চারণে আঞ্চলিকতার প্রভাব ও তার প্রতিকার, মঞ্চ-বেতার এবং টেলিভিশন অনুষ্ঠান উপস্থাপনার কলাকৌশল ও মাইক্রোফোনের ব্যবহার, একক ও দ্বৈত আবৃত্তি এবং বৃন্দ নির্মাণ, ছন্দ এবং আবৃত্তি নির্মাণ, কন্ঠ নির্মাণের কলাকৌশলসহ আবৃত্তির অন্যান্য বিষয়ে দেশের বিভিন্ন আবৃত্তি শিল্পী এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্লাস নেন।

উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ ২০০০ সালের ৭ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর প্রমিত উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তির উপর কর্মশালা পরিচালনা করে আসছে সংগঠনটি। এবারও চতুর্বিংশ আবর্তনে ২০০ নিবন্ধিত প্রশিক্ষণার্থী অংশ নিয়েছেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়