Cvoice24.com

পেকুয়ায় সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

পেকুয়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৯, ২৭ সেপ্টেম্বর ২০২২
পেকুয়ায় সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

কক্সবাজারের পেকুয়ায় আসন্ন দুর্গাপূজা সুন্দরভাবে উদযাপিত হওয়ার লক্ষ্যে এক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকালে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব তাজ উদ্দীনের সঞ্চালনায় ও পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো. ফরহাদ আলীর সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন পাঠ করেন হাফেজ মো. মনির উদ্দিন ও গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা অজিত দেব নাথ। 
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চকরিয়া পেকুয়ার সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. তফিকুল আলম।
 
এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব, হাফেজ মাওলানা আবদুল কাইয়ুম, শিলখালী কাছেমুল উলুম মাদ্রাসার পরিচালক মনির উল্লাহ, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুমন বিশ্বাস, সুশীল পাড়া দুর্ঘামন্দিরের সভাপতি আনন্দ রায় শর্মা। 

এসময় বক্তারা সামাজিক সম্প্রীতির কথা মাথায় রেখে নিজ নিজ ধর্ম পালন করতে এবং অন্যান্য ধর্মাবলম্বীদেরকেও তাদের ধর্ম পালন করার পরিবেশ সৃষ্টি করতে আহবান জানান। 

প্রধান অতিথির বক্তব্যে সহকারী পুলিশ সুপার চকরিয়া সার্কেল মো. তফিকুল আলম বলেন, ইসলাম একটা শান্তির ও সর্বাপেক্ষা আধুনিক ধর্ম। অন্য ধর্মাবলম্বীদের উপর হামলা, কটূক্তি কিংবা নিন্দা এবং তাদের ধর্মীয় কাজে বিঘ্ন সৃষ্টি করা কখনো ইসলামের শিক্ষা হতে পারে না।

বক্তব্যে তিনি সকল ধর্মের, বর্ণের ও শ্রেণী পেশার মানুষকে কাধে কাধ মিলিয়ে একযোগে সৌহার্দপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ আচরণের মাধ্যমে সামাজিক সম্প্রীতি রক্ষা করার জন্য উদাত্ত আহবান জানান। 

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে পেকুয়া থানার অফিসার ইনচার্জ মো. ফরহাদ আলী বলেন, আইন প্রয়োগের মাধ্যমে কখনো পুরোপুরি সামাজিক সম্প্রীতি রক্ষা করা যাবে না। আপনারা যে অবস্থানে আছেন সে অবস্থান থেকে যদি সম্মিলিতভাবে আন্তরিকতা দিয়ে চেষ্টা করেন তবেই সামাজিক সম্প্রীতি মজবুত করা সম্ভব। 

বক্তব্যে কঠোর হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আসন্ন দুর্গাপূজায় যারা যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে চাইবে তাদের শক্ত হাতে দমন করা হবে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়