Cvoice24.com

কাজের কথা বলে অপহরণ, রোহিঙ্গাদের হাত থেকে ৩ শ্রমিক উদ্ধার

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৯, ২৬ সেপ্টেম্বর ২০২১
কাজের কথা বলে অপহরণ, রোহিঙ্গাদের হাত থেকে ৩ শ্রমিক উদ্ধার

নির্মাণ কাজ দেওয়ার কথা বলে কক্সবাজারের টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে নিয়ে তিন বাংলাদেশি শ্রমিককে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। ফোনে ৫ লাখ টাকা মুক্তি পণও চাওয়া হয়। তবে কোনো ধরনের অঘটন ঘটার আগেই অপহৃত তিন শ্রমিককে উদ্ধার করে র‌্যাব-১৫।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ি এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী দলের অন্তত ১৮ সদস্য পালিয়ে যায়।

উদ্ধার ব্যক্তিরা হলেন– নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকার আল আমিন (২৭), ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এলাকার মো. মুক্তার হোসেন মৃধা (২৭) এবং নোয়াখালীর হাতিয়ার বাসিন্দা আজিজুল ইসলাম (২৪)। তারা তিন জনই শ্রমিক হিসেবে কাজ করতেন।

র‌্যাব জানায়, গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) তিন শ্রমিককে নির্মাণ কাজ দেওয়ার কথা বলে টেকনাফের হ্নীলা এলাকায় ডেকে নিয়ে অপহরণ করে রোহিঙ্গা সন্ত্রাসীরা। এরপর ফোনে শ্রমিকদের পরিবারের কাছে মুক্তিপণ চেয়ে পাঁচ লাখ টাকা দাবি করে। টাকা দিতে অস্বীকৃতি জানালে তাদের মেরে ফেলার হুমকি দেয়। পরে অপহৃতদের পরিবারের পক্ষ থেকে বিষয়টি র‌্যাবকে জানালো অভিযান চালিয়ে অপহৃত তিন শ্রমিককে উদ্ধার করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী দলের অন্তত ১৮ সদস্য পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। 

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৫-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, ‘নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে অভিযান পরিচালনা করে একটি ঝুপড়ি ঘর থেকে অপহৃত তিন শ্রমিককে উদ্ধার করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় ভিকটিম আজিজুল ইসলামের বড় ভাই বাদী হয়ে টেকনাফ থানায় মামলা দায়ের করেছেন। অপহরণকারীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।’

-সিভয়েস/এমএম

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়