Cvoice24.com

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসা প্রধান জুনুনির ভাই আটক

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৩, ১৬ জানুয়ারি ২০২২
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসা প্রধান জুনুনির ভাই আটক

আটক আরসা প্রধান আতাউল্লাহ আবু জুনুনির ভাই শাহ আলী

আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) এর প্রধান আতাউল্লাহ আবু জুনুনির ভাই শাহ আলীকে আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এসময় চোখ বাধা অবস্থায় সাদিকুল নামে এক ব্যক্তিকেসহ আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।  

রোববার (১৬ জানুয়ারি) ভোরে উখিয়ার কুতুপালং ৬ নং রোহিঙ্গা ক্যাম্পের একটি আস্তানা থেকে তাকে আটক করা হয়। 

এই তথ্য নিশ্চিত করেছেন ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাঈমুল হক। 

তিনি জানান, মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ আরসার প্রধান আতাউল্লাহ আবু জুনুনির ভাই শাহ আলী ক্যাম্পে অবস্থান নিয়েছেন, এমন  তথ্যের ভিত্তিতে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন ড্রোন দিয়ে তল্লাশি করা হয়। এরপর আরসার প্রধান আতাউল্লাহ জুনুনির ভাই শাহ আলীর সেখানে অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালিয়ে তাকে আটক করতে সক্ষম হয় এপিবিএন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি কবে থেকে কেন এই ক্যাম্পে অবস্থান নিয়েছেন, তা জানার চেষ্টা করা হচ্ছে।  

২০১৭ সালে ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসে উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্পে অবস্থান নেন। তখন থেকেই এসব ক্যাম্পকেন্দ্রিক নানা ধরনের অপকর্ম করে আসছিল বলে বিস্তর অভিযোগ উঠে আরসার বিরুদ্ধে।

গত বছরের ২৯ সেপ্টেম্বর রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পে ব্রাশফায়ারে নিহত হন রোহিঙ্গা প্রত্যাবাসনের নেতা মুহিবুল্লাহ। তখন আরসার সহযোগিতা বা নিজেদের মধ্যকার দ্বন্দ্বে মুহিবুল্লাহ খুন হন বলে প্রচার পায়।  

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর থেকে ১৪ এপিবিএন কর্তৃক পরিচালিত বিশেষ অভিযানে বিভিন্ন অপরাধে দুই শতাধিক রোহিঙ্গা নাগরিক গ্রেপ্তার হয়েছেন।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) নাইমুল হক বলেন, এ পর্যন্ত তথাকথিত আরসা নামধারী ১১৪ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়