Cvoice24.com

কক্সবাজারে একদিনে রেকর্ড ২০৯ জনের করোনা শনাক্ত, প্রশাসন উদ্বিগ্ন

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪৪, ২৩ জানুয়ারি ২০২২
কক্সবাজারে একদিনে রেকর্ড ২০৯ জনের করোনা শনাক্ত, প্রশাসন উদ্বিগ্ন

কক্সবাজারে কোচিং সেন্টারে জেলা প্রশাসনের অভিযান

কক্সবাজারে একদিনের ব্যবধানে প্রায় দ্বিগুণ করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এতে জেলা প্রশাসন বেশ উদ্বিগ্ন হয়ে পড়েছে। এ অবস্থায় সকলকে স্বাস্থ্য বিধিনিষেধ মেনে চলার কোন বিকল্প নেই বলে জানান সংশ্লিষ্টরা।  

গেল ২৪ ঘণ্টায় নতুন করে ২০৯ জনের দেহে এই অতিমারি ভাইরাসটি শনাক্ত হয়েছে। নমুনা শনাক্তের হার ২৮ দশমিক ৬৭ শতাংশ, যা একদিনের ব্যবধানে রেকর্ড শনাক্ত। আগের দিন শুক্রবার ১১৫ জন রোগী শনাক্ত হয়। 

শনিবার (২২ জানুয়ারি) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও জেলা সদর হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্টের সমন্বিত পরীক্ষায় এই রোগী শনাক্ত হয়েছে। রাতে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে। 

তথ্য অনুসারে, শনিবার কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৫২৫ জনের নমুনা টেস্ট করে ১০৮ জন এবং জেলা সদর হাসপাতালে র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে ২০৪ জনের নমুনা টেস্ট করে ১০১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। 

কক্সবাজার জেলা সদর হাসপাতালের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ, সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির বলেন, জেলা সদর হাসপাতালে ‘নেগেটিভ’ রিপোর্ট আসা সংগৃহীত নমুনা পুনর্টেস্টের জন্য নিয়মানুযায়ী কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানো হবে।

জেলা সিভিল সার্জন মো. মাহবুবুর রহমান বলেন, একদিনের ব্যবধানে করোনার সংক্রমণ দ্বিগুণ বৃদ্ধি পাওয়ায় সংশ্লিষ্টদের ভাবিয়ে তুলছে। এ অবস্থায় জনসাধারণকে সচেতন হওয়া অত্যন্ত জরুরি। তা না হলে বড় বিপর্যয়ের মুখোমুখি হতে হবে।

এদিকে কক্সবাজারে হঠাৎ করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জেলা প্রশাসন বেশ উদ্বিগ্ন হয়ে পড়েছে। এরই মধ্যে জনসাধারণকে মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিয়মিত অভিযান চালাচ্ছে ভাম্যমাণ আদালত। সর্বশেষ শনিবার চলমান বাণিজ্য মেলা ও শহরের কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়েছে। অভিযানে অর্থদণ্ড দেয়া হয়েছে। 

২২ জানুয়ারি পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩১১ জন, এর মধ্যে রোহিঙ্গা শরণার্থী ৩৪ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়