চেয়ারম্যানের কাণ্ড/‌‘দুয়্যান খুইল্যুস কিল্লাই’ বলেই মানুষ পিটিয়ে লাল

প্রকাশিত: ১২:৫২, ২৮ মে ২০২০
চেয়ারম্যানের কাণ্ড/‌‘দুয়্যান খুইল্যুস কিল্লাই’ বলেই মানুষ পিটিয়ে লাল

ভিডিও থেকে ধারণকৃত ছবি।

শৃঙ্খলা রক্ষার নামে চট্টগ্রামের বাঁশখালি উপজেলার একটি বাজারে ঘণ্টাব্যাপী তাণ্ডব চালিয়ে লোকজনকে আহত ও বেশকিছু দোকানপাট ভাঙচুরের অভিযোগ উঠেছে চাম্বল ইউনিয়নের চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর বিরুদ্ধে। 

গত শনিবার (২৩ মে) বিকেলে বাঁশখালি উপজেলার চাম্বল বাজারে এ ঘটনা ঘটে।

তবে বিষয়টি জানতে চেয়ে তার সাথে যোগাযোগ করা হলে বাজারে আসা লোকজন ও ব্যবসায়ীদের বেধড়ক মারধরের বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, ‘আসলে আমাদের বাজারটি বড় একটি বাজার। অনেক জায়গা থেকে লোকজন এইখানে আসে। এখানে বার বার মাইকিং করার পরও ভীড় থামানো যাচ্ছে না।’

স্থানীয়রা জানান, চেয়ারম্যানের হামলায় আহত হয়েছেন কমপক্ষে তিন জন। দোকান ভাঙচুর করেছেন ১০টির মতো। সাড়ে তিনটা থেকে সাড়ে চারটা পর্যন্ত ভাঙচুর চলে। এরপর চাম্বল বাজারের পাশে ইউনিয়ন পরিষদে ফিরে যান চেয়ারম্যান মুজিবুল। প্রায়শ এমন মারমুখী ভূমিকায় থাকেন বিতর্কিত এই চেয়ারম্যান। এছাড়াও অস্ত্রবাজি, ভূমি দখল করে চাঁদা আদায়ের মত অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ‘দুয়্যান খ্যুইল্লুস কিল্লাই’-জানতে চেয়ে লাঠি বাজারের ব্যবসায়ীদের মারতে থাকেন মুজিবুল হক। এসময় দোকানের জিনিস পত্রও নষ্ট করতে এবং লাঠি হাতে ভাঙচুর শুরু করতে দেখা যায় তাকে।
 মাস্ক না পরায় লাঠি হাতে চড়াও হয় এক পথচারীর উপরও।

এসময় আকুতি জানিয়েও তার হামলা থেকে বাঁচতে পারেননি কেউ। ভীতসন্ত্রস্ত পথচারীরা তার হামলা থেকে বাঁচতে পালাতে দেখা গেছে বাজার থেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আসলে আমাদের বাজারটি বড় একটি বাজার। অনেক জায়গা থেকে লোকজন এইখানে আসে। এখানে বার বার মাইকিং করার পরও ভীড় থামানো যাচ্ছে না।’ এসময় কথার প্রসঙ্গে ব্যস্ততার অজুহাতে মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করে দেন তিনি।

-সিভয়েস/ডব্লিউএ/এমএম

ভিডিও দেখতে ক্লিক করুণ নিচের লিংকে:

https://www.youtube.com/watch?v=82afmQ_XQ-8

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়