Cvoice24.com

এইচএসসিতে ১৮৮৫ জনের রিভিউতে ফল পরিবর্তন ৬ জনের

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৪, ২৮ ফেব্রুয়ারি ২০২১
এইচএসসিতে ১৮৮৫ জনের রিভিউতে ফল পরিবর্তন ৬ জনের

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম

২০২০ সালে এইচএসসি ও সমমান পরীক্ষা পুনঃমূল্যায়নের ফল প্রকাশ করা হয়েছে। এবার চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ১ হাজার ৮৮৫ জন আবেদন করলেও ফল রিভিউ ফলাফল পেয়েছেন ৬ জন।

রবিবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এই ফলাফল প্রকাশ করা হয়।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, ‘ফলাফল রিভিউর জন্য যারা আবেদন করেছেন তাদের ফলাফল পুনরায় সাবজেক্ট ম্যাপিং পদ্ধতিতে মূল্যায়ন করা হয়েছে। এক্ষেত্রে ৬ জনের ফলাফলে পরিবর্তন এসেছে।’

প্রকাশিত ছয় জনের ফল রিভিউতে দেখা যায়, পুনঃমূল্যায়নে তিন জনের জিপিএ বেড়েছে, দুইজনের জিপিএ অপরিবর্তিত এবং একজনের ফল কমেছে।

আন্তঃশিক্ষা বোর্ডের তথ্যানুযায়ী, চট্টগ্রাম বোর্ড থেকে ১ হাজার ৮৮৫ জন, ঢাকা শিক্ষা বোর্ডের ৪ হাজার ৪১৫ জন, কুমিল্লায় ১ হাজার ২৭ জন, দিনাজপুরে ১ হাজার ২২৭ জন, যশোরে ১ হাজার ৬৯৪, ময়মনসিংহে ৯১৬ জন, রাজশাহীতে ১ হাজার ৯২২, সিলেটে ৯৪৭, মাদরাসা বোর্ডে ৫১৭ এবং কারিগরি বোর্ডে ৫৩৫ শিক্ষার্থী ফল রিভিউর জন্য আবেদন করেছে।

এর আগে গত ৩০ জানুয়ারি এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। মাদরাসা, কারিগরিসহ ১১টি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৬৭ হাজার ৩৭৭ জন পরীক্ষার্থীর সবাই পাস করেন। তাদের মধ্যে ফলের সর্বোচ্চ সূচক জিপিএ-৫ পেয়েছেন ১ লাখ ৬১ হাজার ৮০৭ জন।

-সিভয়েস/এইচবি

সর্বশেষ

পাঠকপ্রিয়