Cvoice24.com

এসএসসি/ ইংরেজি পরীক্ষা দেয়নি চট্টগ্রামের ১৬৮২ পরীক্ষার্থী, বহিষ্কার ১

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩০, ১৯ সেপ্টেম্বর ২০২২
ইংরেজি পরীক্ষা দেয়নি চট্টগ্রামের ১৬৮২ পরীক্ষার্থী, বহিষ্কার ১

এসএসসি পরীক্ষার প্রথম দিনে চট্টগ্রামের ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তোলা।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ইংরেজি (আবশ্যিক) ১ম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ হাজার ৬৮২ জন পরীক্ষার্থী। পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে পটিয়ার আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।  

সোমবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এসব তথ্য জানান।
 
তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন ২১৩টি কেন্দ্রে সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। আজকের ইংরেজি পরীক্ষার অনুপস্থিত পরীক্ষার্থীর হার ১ দশমিক ১৯ শতাংশ প্রায়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৩টি কেন্দ্রে মোট ১ লাখ ৪০ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৩৮ হাজার ৭৯৪ জন। এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৮৫৮ জন। অনুপস্থিত ১ হাজার ১৯৬ জন। কক্সবাজারে ২১ হাজার ১৪৮ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২০ হাজার ৮৮১ জন এবং অনুপস্থিত ছিল ২৬৭ জন। রাঙামাটি জেলায় ৬ হাজার ৫৬১ জনের মধ্যে অংশ নেয় ৬ হাজার ৫০৬ জন। অনুপস্থিত ছিল ৬০ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৭ হাজার ৩৭১ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ২৭৪ জন এবং অনুপস্থিত ছিল ৯৭ জন। বান্দরবান জেলায় ৪ হাজার ৩৩৭ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ২৭৫ জন এবং অনুপস্থিত ছিল ৬২ জন পরীক্ষার্থী।

সিভয়েস/এসআর

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়