Cvoice24.com

বিশ্বজুড়ে করোনা/
মৃত্যু সাড়ে ৬ শতাধিক, শনাক্ত সোয়া তিন লাখ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৩, ২৫ সেপ্টেম্বর ২০২২
মৃত্যু সাড়ে ৬ শতাধিক, শনাক্ত সোয়া তিন লাখ

বিশ্বজুড়ে চলমান করোনা মহামারিতে দিন দিন মৃত্যুর সংখ্যা কমে আসছে। একইসঙ্গে কমছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫৪ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৬ হাজার ৪২৬ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৩৯ হাজার ৬৮৫ জনে এবং মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১ কোটি ৯৯ লাখ ৫২ হাজার ৯৪ জনে।

রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে করোনাভাইরাসের হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য এসব উঠে এসেছে। 

তথ্য থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ৬৪ হাজার ৫৩ জন সংক্রমণের ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ৮৫ জন। করোনা মহামারির শুরু থেকে এখন পর্যন্ত এই দেশটিতে ২ কোটি ৯ লাখ ৮২ হাজার ৮৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৪ হাজার ২৬২ জন মারা গেছেন।

অন্যদিকে গত একদিনে সর্বোচ্চ ১১১ জন  মারা গেছেন রাশিয়ায়। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১ হাজার ২৬৯ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৬৬২ জনের এবং শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৭ লাখ ৪৬ হাজার ১৬৩ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৩৭৭ জন এবং মারা গেছেন ৭৫ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৩৬০ জন এবং মারা গেছেন ৪৩ জন। তাইওয়ানে মারা গেছেন ৫১ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৩২৪ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৩১৫ জন এবং মারা গেছেন ৬৩ জন। ব্রাজিলে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৮৩৪ জন। 

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। পরে একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

সর্বশেষ

পাঠকপ্রিয়