Cvoice24.com

ওমিক্রন: পরিস্থিতি দেখে মাঠে নামবে চট্টগ্রামের প্রশাসন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩১, ১২ জানুয়ারি ২০২২
ওমিক্রন: পরিস্থিতি দেখে মাঠে নামবে চট্টগ্রামের প্রশাসন

করোনা সংক্রমণের শুরুতে চট্টগ্রামের নিউ মার্কেট মোড়ে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। ফাইল ছবি

হঠাৎ করে হু হু করে বাড়তে শুরু করা করোনা সংক্রমণ রুখতে ১১ দফা বিধিনিষেধ জারি করেছে সরকার। রাত পোহালেই সেই বিধিনিষেধ শুরু হচ্ছে। তবে এই বিধিনিষেধ মানাতে কিংবা তদারকি করতে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত নেই চট্টগ্রামের প্রশাসনের। পরিস্থিতি দেখে মাঠে নামার সিদ্ধান্ত নিয়েছেন তারা। 

যদিও এরআগে করোনার সংক্রমণ ঠেকাতে শুরু থেকে শেষ পর্যন্ত প্রায় প্রতিদিনই পুলিশ আর জেলা প্রশাসনের অবস্থান ছিল কঠোর।

এদিকে স্বাস্থ্যমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা মাস্ক পরা, গণপরিবহনে অর্ধেক যাত্রী আর সভা-সমাবেশ বন্ধের উপর গুরুত্ব দিচ্ছেন। প্রয়োজনে জেল জরিমানার হুংকারও দিচ্ছেন তারা। 

১১ দফা দিয়ে সরকারি সেই প্রজ্ঞাপনে, মাস্ক না পরলে জরিমানাসহ গণপরিবহনে অর্ধেক আসনে যাত্রী পরিবহনের নির্দেশ দেওয়া হয়েছে। হোটেল-রেস্তোরায় বসে খেতে হলে ভ্যাকসিন সনদ দেখাতে হবে। সংক্রমণ রোধে সব ধরনের সভা-সমাবেশ পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতেও নির্দেশ দেওয়া হয়েছে। 

এ প্রসঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসকের স্টাফ অফিসার পিযুষ কুমার চৌধুরী বলেন, অভিযানের ব্যাপারে এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি। পরিস্থিতি বিবেচনা করে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হবে। তবে করোনার ব্যাপারে আমাদের সকলেরই অভিজ্ঞতা হয়ে গেছে। তাই সবাই স্বাস্থ্যবিধির পাশাপাশি সব ধরণের নির্দেশনা মেনে চলবেন সেটাই কামনা করি।’

একই প্রসঙ্গে সিএমপির জনসংযোগ কর্মকর্তা উপ-পুলিশ কমিশনার (এডিসি) শাহাদত হুসেন রাসেল সিভয়েসকে বলেন, ‘মন্ত্রিপরিষদ বিভাগের যে নির্দেশনা আছে এতে পুলিশ প্রশাসনের এনফোর্সমেন্টের যদি কোনো পার্ট (বিষয়) থাকে তবে আমরা তা করবো। যদি না থাকে তাহলে আমরা ইন্ডিপেন্ডেন্টলি কোন ইন্টারভেনশানে যাব না। যতটুকু নিয়মানুযায়ী আরোপিত হয়েছে ততটুকুই করবো আমরা। আর আমরা যদি কোনো পদক্ষেপ নেই তবে অবশ্যই জানাবো।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়