Cvoice24.com

চট্টগ্রামের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা ছিল গ্রেপ্তার জামায়াত-শিবিরের নেতাকর্মীদের

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪২, ১৭ মে ২০২২
চট্টগ্রামের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা ছিল গ্রেপ্তার জামায়াত-শিবিরের নেতাকর্মীদের

মঙ্গলবার ১৭ মে। সকাল ৬টা থেকে বিকেল ৫টার যেকোনো সময়ে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় নাশকতার পরিকল্পনা করেছিল জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। সেই পরিকল্পনা বাস্তবায়ন করতেই গতকাল সোমবার (১৬ মে) রাতে কোতোয়ালীর টেরিবাজার এলাকার ‘আল বয়ান’ নামের এক রেস্তোঁরায় বসেছিল ৪৯ নেতাকর্মীর রুদ্ধদ্বার গোপন বৈঠক। তবে শেষ পর্যন্ত তাদের পরিকল্পনায় জল ঢেলে দেয় নগর পুলিশ।

সোমবার রাতেই অভিযান চালিয়ে জামায়াতের অর্থ যোগানদাতা আবুল মনছুর, কোতোয়ালী থানা জামায়াতের আমির মো. ফরিদুল আলমসহ জামায়াত-শিবিরের সক্রিয় ৪৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে নাশকতার মামলা করা হয়েছে এবং জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির।

জঙ্গি অর্থায়ন ও দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে কাজ করছে এমন ১১৬ ধর্মীয় বক্তাদের একটি তালিকা দুর্নীতি দমন কমিশনে (দুদক) জমা দিয়েছে ঘাতক দালাল নির্মূল কমিটি। তারই প্রতিবাদে চট্টগ্রামে নাশকতার হামলা চালানোর পরিকল্পনা কষে জামায়াত-শিবিরের এই নেতাকর্মীরা।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির সিভয়েসকে বলেন, ‘তাদের প্রি-প্ল্যান ছিল সকাল থেকে বিকেল পর্যন্ত নগরের বিভিন্ন জায়গায় নাশকতা চালানো। ১১৬ জন আলেমদের বিষয়ে একটা তথ্য পেয়েছেন ইতোমধ্যে। আমাদের একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি তাদের নাম দুদকে জমা দেয়। ওই প্রচারের প্রতিবাদে তারা নগরে ধ্বংসাত্মক কার্যকলাপ করার জন্য গোপন বৈঠক করেছিল। সকাল ৬টা থেকে শুরু করে বিকেল ৫টার যেকোনো সময়ে তারা নাশকতা চালানোর একটা পরিকল্পনা করেছিল। তাদের সেই বৈঠক চলাকালীন সময়ে আমরা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করি।’

তিনি আরও বলেন, ‘এরমধ্যে ১৭ জন জামায়াতের আমিরসহ পদধারী নেতা আছেন আবার কেউ কেউ জামায়াত শিবিরের সক্রিয় কর্মী আছেন। কেউ কেউ তাদের নাম পরিচয় গোপন রেখেছে। তাই এখন বাকিদের নাম পরিচয় যাচাই-বাছাই করা হচ্ছে। তাদের বিরুদ্ধে নাশকতার মামলা  করা হয়েছে। ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য তাদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়েছে।’

-সিভয়েস/এসআর

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়