Cvoice24.com


দেশে শনাক্ত দেড় লাখ, মৃতের সংখ্যা ছাড়ালো ১৯শ'

প্রকাশিত: ০৯:২৩, ২ জুলাই ২০২০
দেশে শনাক্ত দেড় লাখ, মৃতের সংখ্যা ছাড়ালো ১৯শ'

ফাইল ছবি।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৮ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই দিনে নতুন করে শনাক্ত হয়েছে চার হাজার ১৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৩২ জন পুরুষ এবং ছয় জন নারী রয়েছে। মৃত্যুর দিক থেকে এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা এক হাজার ৯২৬ জন। আর নতুন শনাক্তসহ মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ ৫৩ হাজার ২৭৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও চার হাজার ৩৩২ জন। এতে মোট সুস্থর সংখ্যা মোট ৬৬ হাজার ৪৪০ জন।

বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানিয়েছেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, নতুন একটিসহ মোট ৭০টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ হাজার ৯৪৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৮ হাজার ৩৬২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো আট লাখ দুই হাজার ৬৫৭টি।

তিনি বলেন, পরীক্ষার তুলনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৬ শতাংশ।
 
ডা. নাসিমা সুলতানা আরো বলেন, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১১, চট্টগ্রাম বিভাগে ১২ , বরিশাল বিভাগে ২, রাজশাহী বিভাগে ৫, খুলনা বিভাগে ৫, সিলেট বিভাগে ২ এবং রংপুর বিভাগের ১জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৩ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন ৫ জন।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়