Cvoice24.com


স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোরের মৃত্যু

প্রকাশিত: ০৯:০০, ২৪ অক্টোবর ২০২০
স্থলমাইন বিস্ফোরণে রোহিঙ্গা কিশোরের মৃত্যু

কক্সবাজারের উখিয়ায় স্থলমাইন বিষ্ফোরণে মো. জাবের (১৩) নামে এক রোহিঙ্গা কিশোরের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৩ অক্টোবর) দিবাগত রাত ২টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের রেজু-আমতলী সীমান্তের নোম্যান্সল্যান্ডে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর(তদন্ত) দেলোয়ার হোসেন।

জানা গেছে, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১ এর রোহিঙ্গা নাগরিক এমদাদ হোসেনের দুই পুত্র মো. জাবের (১৩) ও মো. হোসেন বাংলাদেশ মিয়ানমার সীমান্তের ৪০ নম্বর পিলারের নিকটবর্তী রেজু আমতলী নোম্যান্সল্যান্ড এলাকায় যায়। এসময় তারা মিয়ানমার সীমান্তের ৪০ নম্বর পিলারের কাছাকাছি পৌঁছলে শুক্রবার রাত ২টার দিকে মাটিতে পুতে রাখা স্থলমাইনের বিস্ফোরণ ঘটলে ঘটনাস্থলেই রোহিঙ্গা কিশোর মো. জাবের (১৩) মারা যান।

এসময় নিহত জাবেরের সাথে থাকা মো. হোসেন ঘটনার বিষয়ে ক্যাম্পে অবস্থানরত তার পরিবারকে জানালে ঘুমধুম পুলিশ ও ৩৪ বিজিবির সদস্যরা ঘটনাস্থল থেকে নিহত জাবেরের লাশ উদ্ধার করেন।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, কিছুদিন আগে উখিয়ার শরণার্থী ক্যাম্প থেকে কয়েকজন রোহিঙ্গা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে মিয়ানমারে সাগরে মাছ ধরতে গিয়েছিল। শনিবার রাতের প্রথম প্রহরে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের রেজু-আমতলী সীমান্ত দিয়ে ফিরে আসছিল। পরে শনিবার সকাল ৯টায় কয়েকজন রোহিঙ্গাকে কাঁধে বহন করে কাপড় মোড়ানো অবস্থায় একটি বস্তু আনতে দেখে বিজিবির সদস্যরা তল্লাশি চালায়। এসময় একটি ক্ষত-বিক্ষত লাশ পাওয়া যায়।

এ ব্যাপারে ঘুমধুম পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর (তদন্ত) দেলোয়ার হোসেন জানান, স্থলমাইন বিস্ফোরণে নিহত কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-১ এর রোহিঙ্গা কিশোরের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।

-সিভয়েস/জেআই

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়