Cvoice24.com

বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি জাইন

প্রকাশিত: ২০:০০, ১৪ জানুয়ারি ২০২১
বাইডেন প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে বাংলাদেশি জাইন

বাংলাদেশি-আমেরিকান জাইন সিদ্দিক

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়েছেন বাংলাদেশি-আমেরিকান জাইন সিদ্দিক। হোয়াইট হাউসের ডেপুটি চিফ অব স্টাফ কার্যালয়ের জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে তাকে নিয়োগ দেওয়া হচ্ছে। বাইডেনের ক্ষমতা হস্তান্তর বিষয়ক দল ১৩ জানুয়ারি এ ঘোষণা দেয়। 

বার্তা সংস্থা ইউএনবির খবরে বলা হয়, জাইন সিদ্দিক প্রথম বাংলাদেশি হিসেবে যুক্তরাষ্ট্রের কোনো প্রশাসনের উচ্চপদে নিযুক্ত হলেন। এর আগে মার্কিন প্রশাসনের এত উচ্চপদে কোনো বাংলাদেশি বসেননি। 

জাইন বাংলাদেশে জন্ম নিলেও তিনি বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। পড়াশোনা করেছেন প্রিন্সটন বিশ্ববিদ্যালয় ও ইয়েল ল’ স্কুলে। মার্কিন সুপ্রিম কোর্টের বিচারপতি এলেনা কাগান, ডিসি সার্কিটের আপিল আদালতের বিচারক ডেভিড ট্যাটেল ও ডিসট্রিক্ট কোর্ট ফর দ্য সেন্ট্রাল ডিসট্রিক্ট অব ক্যালিফোর্নিয়ার বিচারক ডিন প্রেগেরসনের অধীনে কাজ করেছেন ল’ ক্লার্ক হিসেবে। 

বাইডেন ট্রানজিশন টিমের জারি করা বিজ্ঞপ্তিতে অনুযায়ী, জাইনের মতো যোগ্য এবং অভিজ্ঞ প্রার্থী হোয়াইট হাউসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন। তিনি নবনির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের ভাইস-প্রেসিডেন্সিয়াল বিতর্কের প্রিপারেশন টিমেরও সদস্য ছিলেন।

হবু প্রেসিডেন্ট বাইডেন বলেন, দেশের চ্যালেঞ্জ মোকাবিলা এবং যুক্তরাষ্ট্রের সরকারের প্রতি বিশ্বাস পুনরুদ্ধারে আমাদের অভিজ্ঞ, ন্যায়পরায়ণ এবং নিবেদিত কর্মীর সমন্বয়ে একটি বৈচিত্র্যপূর্ণ প্রশাসন তৈরি করতে হবে।

আর কমলা হ্যারিস বলেছেন, এই নিবেদিত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা জাতির সবচেয়ে বড় সম্পদ। পুরো দেশকে নতুন করে গড়তে আমি ও নবনির্বাচিত প্রেসিডেন্ট এই কর্মকর্তাদের সঙ্গে কাজ করতে উদ্‌গ্রীব হয়ে আছি।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়